যশোরে ‘গোলাগুলিতে’ যুবক নিহত

স্টাফ রিপোর্টার: যশোরের চৌগাছায় দু’দল মাদক ব্যবসায়ীদের ‘বন্দুক’ যুদ্ধে শহিদ মল্লিক নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সে বেনাপোলের কাগমারি এলাকার শওকত মল্লিকের ছেলে। (৪০)। তার বিরুদ্ধে থানায় ১৪টি মাদক মামলা রয়েছে।

চৌগাছার থানার ওসি খন্দকার শামীম উদ্দিন জানান, মঙ্গলবার গভীর রাতে চৌগাছার চাঁন্দা-আফরা এলাকার দুদল মাদক ব্যবসায়ীদের মধ্যে বন্দুক যুদ্ধ হচ্ছে সংবাদ পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে পুলিশ হাজির হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে গুলিবিদ্ধ এক যুবককে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকিৎসক কাজল মল্লিক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে পুলিশ একটি পিস্তল, এক রাউন্ড গুলি ও প্রায় ৩ কেজি গাঁজা উদ্ধার করেছে। নিহতের পরিচয় পুলিশ তাৎক্ষণিক বের করতে পারেনি।

বুধবার দুপুর ১২টার দিকে নিহত শহিদের ভাই মনিরুল মল্লিক যশোর জেনারেল হাসপাতালে মর্গের লাশ শনাক্ত করেন।

হাসপাতালে মনিরুল মল্লিক ও তাদের নিকটাত্মীয় ডা. নজরুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে জমি রেষ্ট্রিটি করার জন্য শহিদ বাড়ি থেকে শার্শায় যান। সেখানে পুলিশ পরিচয় কয়েকজন তাকে তুলে নিয়ে যায়। অনেক খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। বুধবার সকালে সংবাদ পেয়ে হাসপাতালে এসে শহিদের লাশ দেখতে পেয়েছেন।

তারা আরও দাবি করেছেন, এক সময় শহিদ মাদক ব্যবসা করলেও বর্তমানে সে কৃষিকাজ ও রাখিমালের ব্যবসা করতো। তার দুই স্ত্রী ও পাঁচ ছেলেমেয়ে আছে।

ডা. নজরুল ইসলাম জানান, খালেদা নামে এক নারীকে বিয়ে করার জন্য তাকে জমি রেজিষ্ট্রি করতে মঙ্গলবার শার্শায় যান।

বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান গোলাগুলির কোন সংবাদ জানা নেই বলে দাবি করে শহিদ মল্লিকের বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে বলে জানান।