প্রতিটি স্কুলে নতুন ভবন এবং পরীক্ষাকেন্দ্র সিসি ক্যামেরার আওতায় আনার দাবি এমপি মনিরের

monirনিজস্ব প্রতিবেদক: সারাদেশের স্কুল-কলেজে নতুন ভবন নির্মাণ ও পরীক্ষাকেন্দ্রগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনার দাবি জানিয়েছেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির। বৃহস্পতিবার অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের ২১তম অধিবেশনে এক সম্পূরক প্রশ্নে তিনি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের দৃষ্টি আকর্ষণ করে এ দাবি জানান।

সম্পূরক প্রশ্নে তিনি বলেন, ‘আমরা সংসদ সদস্য হিসেবে প্রত্যাশা করি আগামী জাতীয় নির্বাচনের আগে আমাদের নির্বাচনী এলাকায় শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রীর শিক্ষামন্ত্রী হিসেবে আপনি আরো বেশি বেশি বিল্ডিং করবেন এবং নকলমুক্ত শিক্ষাব্যবস্থা চালু করার জন্য উপজেলা হেড কোয়ার্টারের পরীক্ষাকেন্দ্রগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনবেন কি না?

শিক্ষামন্ত্রীর ৭৪তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে এমপি মনির বলেন, আপনি বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদের শিক্ষামন্ত্রী হিসেবে শিক্ষাক্ষেত্রে যে সংস্কার এনেছেন বাংলাদেশের মানুষ আপনাকে সারাজীবন মনে রাখবে। একজন সংসদ সদস্য হিসেবে সংসদে এবং সচিবালয়ে যখনই আপনার গেছি আপনি আন্তরিকতার সাথে সাথে সেই কাজগুলি করে দিয়েছেন।

উত্তরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আমরা প্রত্যেক উপজেলায় ২০টি করে ৪তলা ভবন করে দিবো। এবং ১০টি স্কুল যেগুলো ২তলা আছে সেগুলো ৪তলা করে দিবো। এগুলোর টেন্ডার হয়ে গেছে। আমি আশা করি নির্বাচনের আগেই আপনারা এগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন।

এরপরে নোয়াখালী-৩ আসনের এমপি মো. মামুনুর রশিদ কিরণ ও ব্রাহ্মণবাড়িয়া-১ এর সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহান হোসেন এবং বগুড়া-৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর এর সিদ্ধান্ত প্রস্তাবের উপর সংশোধনী বক্তব্য রাখেন মনিরুল ইসলাম মনির এমপি।