কেভিনের দুর্দান্ত গোলে ২-০ এগিয়ে বেলজিয়াম

cavidiস্পোর্টস ডেস্ক: কেভিন ডি ব্রুইনের দুর্দান্ত গোলে ২-০ এগিয়ে গেল বেলজিয়াম। এর আগে ম্যাচের ১৩ মিনিটে আত্মঘাতী গোলটি করেছেন ফার্নান্দিনহো। ডি ব্রুইনের কর্নার কিক থেকে হেড করতে লাফ দিয়েছিলেন ফার্নান্দিনহো। কিন্তু তিনি ঠিক মতো হেড করতে পারেননি। বল তার বাহুতে লেগে চলে যায় জালে।

সবার চোখ পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল ও চলতি বিশ্বকাপে দুর্দান্ত গতিতে ছুঁটতে থাকা বেলজিয়ায়ের দিকে। এরইমধ্য দু’দলের সমর্থকদের মধ্যে ম্যাচটি ছড়াচ্ছে উত্তাপ।

শক্তির বিচারে বেলজিয়ামের চেয়ে এগিয়ে ব্রাজিল। এর আগে দুই দলের ৪ বারের দেখায় ৩ বারই জিতেছে ব্রাজিল। ১৯৬৩ সালে প্রথমবার মুখোমুখি লড়াইয়ে ব্রাজিলকে ৫-১ গোলে হারিয়েছিল বেলজিকরা। কিন্তু এরপর ব্রাজিল ১৯৬৫ সালে ৫-০, ১৯৮৮ সালে ২-১ এবং সর্বশেষ ২০০২ সালে ২-০ গোলে জিতেছিল। বিশ্বকাপ মঞ্চে এ দুই দলের দেখা সেই একবারই ২০০২ সালে জাপানের মাটিতে।

যদিও এবারের বিশ্বকাপে ব্রাজিলের পথ চলাটা শুরু হয়েছিল সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র দিয়ে। তবে গ্রুর্বে বাকি দুটি ম্যাচ জিতে দলটি ঠিকই জায়গা করে নেয় শেষ ষোলোয়। সেখানে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল। এখন নেইমারদের দৃষ্টি আরও বড়। তবে ওসব নিয়ে এখনই ভাবছেন না কোচ তিতে।

এ নিয়ে কোচ তিতে বলেছেন, আর্জেন্টিনার কোচ কার্লোস বিয়াঙ্কি আমাকে বলেছিলেন, ভালো দলের বড় বৈশিষ্ট্য মানসিকভাবে শক্ত থাকা এবং দলের ভারসাম্য থাকা। কথাটি আমার মনে গেঁথে গেছে।

তবে দু’দল কেউ কাউকে ছেড়ে কথা বলে না। আর শেষ হাসিটা কে হাসবে সেটাই দেখার অপেক্ষা।