‘সঞ্জু’-তেও রয়েছে ভুল!

বিনোদন ডেস্ক: মুক্তির কয়েক দিনের মধ্যেই আকাশচুম্বী সাফল্যের মুখ দেখেছে সঞ্জয় দত্তের জীবনী নিয়ে নির্মিত ‘সঞ্জু’ ছবিটি। রণবীর কাপুরের থিতিয়ে পড়া ক্যারিয়ারে এটি এক ঝলক তাজা বাতাস এনে দিয়েছে। মাত্র ছয় দিনেই রাজকুমার হিরানি পরিচালিত ছবিটি ২০০ কোটি রুপির বাউন্ডারি পার করে ফেলেছে।

sonjuকিন্তু ইতোমধ্যেই ছবিটি যারা দেখে ফেলেছেন, তারা কি এই ভুলগুলো খেয়াল করেছেন?


ছবিতে রণবীরের বান্ধবী সোনমের বাবার ভূমিকায় দেখা গেছে বোমান ইরানিকে। আবার একই সময় ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবির একটি দৃশ্যে জে সি আস্তানার চরিত্রেও দেখা গেছে তাকে। একই ছবিতে দুটি ভিন্ন চরিত্রে একই ব্যক্তিকে কীভাবে কাস্ট করলেন পরিচালক? উঠেছে সেই প্রশ্ন।


ছবির প্রথম ভাগে দেখা গেছে, সঞ্জয় দত্ত ওরফে রণবীরকে ছয় বছরের কারাদ- দিয়েছেন সুপ্রিমকোর্ট। ওই দৃশ্যেই রণবীরের সঙ্গে দুই খুদে ইকরা ও শেহরানকে পর্দায় দেখা গেছে। অবাক করার বিষয়, ছবির শেষে রণবীর যখন জেল থেকে বেরিয়ে আসছেন তখনো ওই দুই খুদেকেই দেখা গেছে, যাদের বয়স বিন্দুমাত্র বাড়েনি!


বাথরুমের ভেতর থেকে সোনমের সেই মঙ্গলসূত্র চাওয়ার দৃশ্যটা মনে আছে? ওই দৃশ্যের শুরুতেই দেখা গেছে, রণবীর বেশ আরাম করে সিগারেটে সুখ টান দিচ্ছেন। তবে তার পরের দৃশ্যেই আবার দেখা গেছে তার মুখ থেকে সিগারেট বেমালুম গায়েব!


ছবিতে একটি দৃশ্য আছে, যেখানে দীর্ঘদিন পথ চলে রীতিমতো বিধ্বস্ত অবস্থায় রণবীর পৌঁছান তার বন্ধু কমলির বাড়িতে। ক্লান্তি আর অবসাদে তার চেহারা তখন মোটামুটি ভিখারির মতো। চমকটা আসে ঠিক তার পরের কিছু দৃশ্যে, যখন দেখা যায় পাহাড়ের ওপর বসে আছেন রণবীর এবং তার জুতা ব্র্যান্ডেড ও ঝকঝকে!


‘ছিল রুমাল, হয়ে গেল বিড়াল’-এর মতো ছবির কিছু দৃশ্যের আচমকা ভোল বদল চোখ টেনেছে। একটি দৃশ্যে গ্যাংস্টারের কোলে রুমাল ছিল এক হাঁটুর ওপর রাখা, দৃশ্য বদল অ্যাঙ্গেল বদলের পর দেখা গেল রুমাল চলে গেছে অন্য হাঁটুতে!