ভক্তদের কাঁদিয়ে ব্রাজিলের বিদায়

cavidiস্পোর্টস ডেস্ক: ভক্তদের কাঁদিয়ে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিল নেইমারের ব্রাজিল। মাঠে কাঁদলেন নেইমাররা। কাঁদালেন ভক্তদের। আর সাম্বাবাহিনীকে টক্কর দিয়ে ২-১ গোলের জয় নিয়ে শেষ হাসি হাসলেন ‘বাজির ঘোড়া’ বেলজিয়াম। সেই সাথে ২-১ গোলের জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে টুর্নামেন্টের হট ফেবারিট বেলজিয়াম।

টুর্নামেন্টের আরেক হট ফেবারিট ব্রাজিলকে বিমানের টিকিট হাতে ধরিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লুকাকুরা।

ম্যাচের ৭৬ মিনিটে গোলটি ব্রাজিলের হয়ে প্রথম গোল করেন রেনাতো অগাস্টো। পাওলিনহোর বদলে মাঠে নেমে ৭৬ মিনিটে গোল করেন তিনি। কুতিনহোর ক্রস থেকে হেড করে বল জালে পাঠান অগাস্টো।

এর আগে ম্যাচের ৩০ মিনিটে দুর্দান্ত গোল করে বেলজিয়ামকে এগিয়ে নেন কেভিন ডি ব্রুইন। মিনিটে আত্মঘাতী গোলটি করেছেন ফার্নান্দিনহো। ডি ব্রুইনের কর্নার কিক থেকে হেড করতে লাফ দিয়েছিলেন ফার্নান্দিনহো। কিন্তু তিনি ঠিক মতো হেড করতে পারেননি। বল তার বাহুতে লেগে চলে যায় জালে।

এর আগে দুই দলের ৪ বারের দেখায় ৩ বারই জিতেছে ব্রাজিল। ১৯৬৩ সালে প্রথমবার মুখোমুখি লড়াইয়ে ব্রাজিলকে ৫-১ গোলে হারিয়েছিল বেলজিকরা। কিন্তু এরপর ব্রাজিল ১৯৬৫ সালে ৫-০, ১৯৮৮ সালে ২-১ এবং সর্বশেষ ২০০২ সালে ২-০ গোলে জিতেছিল। বিশ্বকাপ মঞ্চে এ দুই দলের দেখা সেই একবারই ২০০২ সালে জাপানের মাটিতে।