যশোরের শার্শা থেকে স্কুল ছাত্রী অপহরন, মামলা গ্রহনে টালবাহানা

স্টাফ রিপোর্টার, যশোর: যশোরের শার্শা উপজেলার বালুন্ডা হাইস্কুল গেট থেকে ফাঁরিয়া ইসলাম (১৪) নামে নবম শ্রেনীর একছাত্রী অপহরন হয়েছে। সে বালুন্ডা গ্রামের কবিরুল ইসলামের মেয়ে। এঘটনায় বেনাপোল পোর্ট থানায় অপহরনের অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ অভিযোগটি এখনো মামলা হিসেবে রেকর্ড করেনি।

অপহৃত স্কুল ছাত্রীর পিতা কবিরুল ইসলাম জানান, প্রতিদিনের মতো শনিবার সকালেও স্কুলের উদ্দেশ্যে বাড়ি থেকে সকাল ৯ টায় রওনা হয়। স্কুলের গেটের সামনে পৌছুলে একই গ্রামের আলি হোসেনের ছেলে শিমুল, রাব্বুল,আলি হোসেন, রউফসহ ৪/৫ জন মোটর সাইকেলে এসে অস্ত্রের মুখে ফাঁরিহাকে অপহরন করে নিয়ে যায়। স্থানীয় অনেকেই বিষয়টি দেখলেও অস্ত্রের ভয়ে কেউ প্রতিরোধ করতে এগিয়ে যায়নি। এর কয়েকমাস আগেও একবার শিমুল ফাঁরিয়াকে অপহরনের চেষ্টা করে। স্কুল কর্তৃপক্ষ তাকে আটকিয়ে রাখে। ওই সময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের হস্তক্ষেপে শিমুল ও তার পিতা আলি হোসেন মুচলেকার মাধ্যমে বিষয়টি মীমাংসা হয়।

ফাঁরিয়া অপহরনের ঘটনায় পিতা কবিরুল ইসলাম বেনাপোল পোর্ট থানায় অভিযোগ দিলেও তা এখনো মামলা হিসেবে গ্রহন করা হয়নি। পুলিশ অপহরনের অভিযোগটি মামলা হিসেবে গ্রহন করতে টালবাহানা করছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এমনকি ফাঁরিয়াকে উদ্ধারে পুলিশের কোন তৎপরতা নেই বলে অভিযোগে দাবি করেছে অপহৃতের স্বজনরা। বরং পুলিশ অপহরনকারিদের পক্ষাবলম্বন করে অপহরনকারিকে পালিয়ে যেতে সহযোগিতা করছে বলে অভিযোগে দাবি করা হয়েছে।

এব্যাপারে পোর্ট থানায় ফোন করা হলে ওসি অপূর্ব হাসান বলেন, অপহৃত ফাঁরিয়াদের পক্ষ থেকে অভিযোগ দেয়া হয়েছে। তবে অভিযোগটি মামলা হিসেবে গ্রহন করা হয়নি।