অনূর্ধ্ব-২০ দলের কোচ হবেন না সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপ থেকে দ্বিতীয় রাউন্ডে হেরে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। তার আগে গ্রুপ পর্বে ক্রোয়েশিয়ার কাছে হেরেছে বড় ব্যবধানে। আর্জেন্টিনা বিশ্বকাপ যাত্রা শুরু করেছে আইসল্যান্ডের বিপক্ষে হাতাশার সমতা দিয়ে। এরপর আলবেসেলেস্তে কোচ হোর্হে সাম্পাওলির চাকরি ঝুলে গেছে সুতোর ওপর। অনেকের মতে, আর্জেন্টিনার কোচের দায়িত্ব থেকে সাম্পাওলিকে ছাঁটাই করা উচিত। কিন্তু আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন সাম্পাওলিকে একটি শেষ সুযোগ দিয়েছে। তবে হোর্হে সাম্পাওলি সে সুযোগ নিচ্ছেন না।

গণমাধ্যমের খবর অনুযায়ী, সাবেক চিলি এবং সেভিয়া কোচকে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের কোচিংয়ের দায়িত্ব নেওয়ার জন্য বলা হয়েছে। তবে জুলাইয়ের শেষের দিকে স্পেনে অনূর্ধ্ব-২০ দলের ‘লা আকুইদিয়া’ টুর্নামেন্ট আছে তার দায়িত্ব সাম্পাওলি নিচ্ছেন না। চিলিকে কোপা আমেরিকা জেতানো এই কোচ মনে করেন, কোচ হিসেবে তিনি যে মানের তাতে অনূর্ধ্ব-২০ দলের কোচিং করানো তার মানায় না।

সাম্পাওলির এমন সিদ্ধান্তের ভিত্তিতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্বে থাকবেন লিওনেল স্কালনি। আর এ কারণে সাম্পাওলির আর্জেন্টিনার মূল দলের কোচ থাকার সম্ভাবনা কমে গেছে। আগামী সপ্তাহের মধ্যে হোর্হে সাম্পাওলি আর্জেন্টিনার কোচ থাকবেন কিনা তা সংবাদ সম্মেলন করে জানানো হবে বলে জানিয়েছেন দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লদিও তাপিয়া।

তাকে প্রশ্ন করা হয়, হোর্হে সাম্পাওলি আর্জেন্টিনার কোচ থাকছেন কিনা তা কি ওই সংবাদ সম্মেলনে জানানো হবে। এতে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি বলেন, ‘হ্যাঁ, তবে তার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। চুক্তি অনুযায়ী, আর্জেন্টিনা কোচকে যদি কোচের পদ থেকে ছাটাই করা হয় তবে তার জন্য বড় অঙ্কের ক্ষতিপূরণ দিতে হবে অ্যাসোসিয়েশনের। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন তাকে সর্বোচ্চ এক বছর বেতন দিতে পারে বলে জানানো হয়েছে।