চলনবিলে নৌকাডুবি: বাকি দুজনের লাশও উদ্ধার

পাবনার চাটমোহরের চলনবিলে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ বাকি দুজনের মরদেহও উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস দলের কর্মীরা। এ নিয়ে নিখোঁজ মোট ৫ জনেরই মরদেহ উদ্ধার করা হল। আর এর মাধ্যমে সমাপ্তি ঘটল উদ্ধার অভিযানের।

রোববার সকালে ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি (৫২) ও আমবাগান এলাকার ব্যবসায়ী স্বপন বিশ্বাসের মৃতদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

চাটমোহর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার নজরুল ইসলাম জানান, সকাল ৭টার দিকে সমাজ এলাকা থেকে বিল্লাল গণির মরদেহ এবং সকাল ৮টার দিকে স্বপ্নন বিশ্বাসের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এর আগে শনিবার বেলা ১১টার দিকে ঈশ্বরদীর মোশারফ হোসেন মুসার স্ত্রী শাহনাজ পারভীন পারুলের মরদেহ এবং দুপুর দেড়টার দিকে স্বপন বিশ্বাসের শিশুকন্যা সাদিয়া খাতুনের মরদেহ উদ্ধার করা হয়। এ সময় দুর্ঘটনাকবলিত নৌকাটিও উদ্ধার করা হয় বলে জানান এ কর্মকর্তা।

তিনি আরও জানান, এর আগে গত শুক্রবার দিবাগত রাত ১টা ১০ মিনিটের দিকে উদ্ধার করা হয় ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণাকেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণির স্ত্রী মমতাজ পারভীন শিউলীর মরদেহ। সবার লাশ উদ্ধারের পর উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, গত ৩১ আগস্ট বিকালে একটি নৌকায় চলনবিলে ২৩ জন ভ্রমণের উদ্দেশ্যে রওনা দেন। ফিরে আসার সময় সন্ধ্যা সাড়ে ৭টায় পাইকপাড়া নামক স্থানে নৌকাটি উল্টে যায়। এখানে পানির গভীরতাও ছিল বেশি। স্থানীয়দের সহযোগিতায় ও সাঁতরে অন্যরা তীরে উঠতে পারলেও ৫ জন নিখোঁজ হন।