আসছে তুর্কি ধারাবাহিক ‘জান্নাত’

সাম্প্রতিক বছরগুলোতে বাংলায় ডাবিংকৃত টিভি সিরিজগুলো ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। সেগুলোর ধারাবাহিকতা রক্ষা করে এবার বাংলাদেশে আসছে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত তুর্কি দীর্ঘ ধারাবাহিক ‘জান্নাত’। আগামী ৭ই অক্টোবর থেকে এটিএন বাংলায় প্রতি রবি থেকে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় এটি প্রচার হবে। এটির গল্পটি যেমন একটি নিখাদ পারিবারিক, তেমনি এটি বর্তমান সময়েরও গল্প।

‘জান্নাত’-এর কাহিনী আবর্তিত হয়েছে এক এতিম মেয়ের জীবনসংগ্রামকে কেন্দ্র করে। দারিদ্র্যের মধ্যে বড় হওয়া মেয়েটি যখন আর্কিটেক্ট হয়ে তার স্বপ্নের ফার্মে চাকরি পায়। তখন ভাবে অবশেষে তার জীবনের দুঃখ-দুর্দশা দূর হতে শুরু করেছে। অথচ সেই চাকরি পাওয়ার ঘটনা থেকেই তার জীবনে নতুন করে জটিলতার সৃষ্টি হতে থাকে।

তাকে ফেলে যাওয়া মা আবারো তার জীবনে ফিরে আসে। তবে, মাতৃসুলভ ভালোবাসা নিয়ে নয়, বরং তার প্রতি তীব্র বিদ্বেষ নিয়েই তার জীবনে আবির্ভূত হয়।

অন্যদিকে, তার জীবনে যে প্রেম আসে, সেখানেও তার প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ায় তার মায়েরই মেয়ে। এটির পুরো ডাবিং প্রক্রিয়ার তত্ত্বাবধান করছেন ‘সুলতান সুলেমান’ খ্যাত দীপক সুমন।

উল্লেখ্য, ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তুর্কি ডেইলি সোপ ‘জান্নাত’-এর নির্মাতা প্রতিষ্ঠান ‘সুরেজ ফিল্ম’। পরিচালনা করেছেন সাদুল্লাহ জেলেন। প্রচারিত হয়েছে তুরস্কের চ্যানেল ‘এটিভি’-তে।