নানা পাটেকরের বিরুদ্ধে তনুশ্রীর যৌন হেনস্থার অভিযোগ কি মিথ্যা?

বলিউড পাড়ায় নানা পাটেকর ও তনুশ্রী দত্তের বিতর্ক এখন তুঙ্গে। আর এমন সময় নানা পাটেকরের পাশে দাঁড়ালেন জনপ্রিয় করিওগ্রাফার গণেশ আচার্য। তনুশ্রীর অভিযোগের ভিত্তিতে তার দাবি, নানা পাটেকর অত্যন্ত ভাল মনের একজন মানুষ। তিনি কখনও তনুশ্রী দত্তের সঙ্গে কোন খারাপ ব্যবহার করেননি। শুধু তাই নয়, শুটিংয়ের সেটে কোন রাজনৈতিক দল ডেকে ভাংচুরও চালাননি।

‘হর্ন ওকে প্লিস’-এর করিওগ্রাফার ছিলেন তিনি। একটি গানের সিকোয়েন্সে শুটিংয়ের সময় অভিনেত্রী তনুশ্রী দত্তের সঙ্গে নানা কোন খারাপ ব্যবহার করেছিলেন কি না, সে বিষয়ে প্রশ্ন করা হয় গণেশ আচার্যকে। সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রথমত এটি অনেক পুরনো ঘটনা। তাই সঠিকভাবে তিনি কিছু মনে করতে পারছেন না। কিন্তু, তনুশ্রী দত্তের সঙ্গে খারাপ ব্যবহার করেননি নানা। তিনি অত্যন্ত ভাল মানুষ। তাই কোন রাজনৈতিক দলকে ডেকে শুটিং সেটে সেদিন ভাংচুরও চালানো হয়নি।

ওই গানের সিকোয়েন্সে তনুশ্রী দত্তের সঙ্গে নানা পাটেকরও রয়েছেন বলে অভিনেত্রীকে জানান গণেশ আচার্য। তবে নানা কখনওই তনুশ্রী দত্তের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে চাননি বলেও স্পষ্ট জানান গণেশ আচার্য। ফলে, নানা পাটেকর সম্পর্কে তনুশ্রী দত্ত তার মনগড়া কথা বলছেন বলে মনে করছে বলিউডের একাংশ।

তবে ওই গানের সিকোয়েন্সে পরে তনুশ্রী দত্তের জায়গায় রাখি সাওয়ান্তকে নিয়ে আসা হয়। কেন তনুশ্রীকে বাদ দিয়ে রাখিকে নিয়ে আসা হয়, সে বিষয়ে তিনি কিছু জানেন না বলে স্পষ্ট মন্তব্য করেন গণেশ আচার্য। তনুশ্রীর জায়গায় রাখিকে নিয়ে আসার সিদ্ধান্ত প্রযোজকের ছিল। তাই এ বিষয়ে তার কিছু জানার কথা নয় বলেও জানান বলিউডের এই জনপ্রিয় করিওগ্রাফার।

এদিকে সম্প্রতি একটি সংবাদমাধ্যমের সাক্ষাতকারে বাঙালি অভিনেত্রী তনুশ্রী দত্ত দাবি করেন, ‘হর্ন ওকে প্লিস’-এর শুটিংয়ের সময় নানা পাটেকর তাকে হেনস্থা করেছেন। তার সঙ্গে করেছেন অত্যন্ত খারাপ ব্যবহার। ইউনিটের সবাই সবকিছু জেনে বুঝেও কোন কথা বলেননি ওই সময়। পাশাপাশি তিনি আরও দাবি করেন, নানা পাটেকর বেশিরভাগ অভিনেত্রীর সঙ্গেই খারাপ ব্যবহার করেন। কিন্তু, কখনও কোন অভিনেত্রী এ বিষয়ে মুখ খোলার সাহস পান না।

শুধু তাই নয়, ‘হর্ন ওকে প্লিস’-এর শুটিংয়ের সময় নানা পাঠেকর যেভাবে তাকে যৌন হেনস্থা করেছেন, তার গাড়ি ভাংচুর করতে তাঁর রাজনৈতিক দলকে উসকে দিয়েছেন, সে বিষয়ে সব কিছু জেনে বুঝেও সেদিন শুটিং ইউনিটের কেউ কোন মন্তব্য করেননি বলেও জানান তনুশ্রী।