যশোরে ছাত্রদল নেতা পলাশ হত্যা মামলার সাক্ষীদের জীবননাশের হুমকি

যশোর ছাত্রদল নেতা কবির হোসেন পলাশ হত্যা মামলার সাক্ষীদের জীবননাশের হুমকি দিচ্ছে আসামিরা। এই মামলার সাক্ষীরা যাতে আদালতে গিয়ে সাক্ষী না দেন সে জন্য তারা নানা ভাবে হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, ২০১৩ সালের ৯ ডিসেম্বর যশোর শহরের আইনজীবী সমিতির মোড়ে ছাত্রদল নেতা পলাশকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এই ঘটনায় কোতয়ালি থানায় ১৩ ডিসেম্বর একটি মামলা হয়। পরে পুলিশ মামলার চার্জশিটও দেয়। মামলার চার্জশিট ভুক্ত আসামিদের মধ্যে হত্যার মুল পরিকল্পনাকারী চাঁচড়া এলাকার নজরুল ইসলামের ছেলে আল মাসুদ রানা ওরফে মাসুদ। পলাশ হত্যা মামলাটি বর্তমানে খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন।

অভিযোগ উঠেছে, এই মামলার সাক্ষী সাইফুল ইসলাম সবুজের ঝুমঝুমপুরস্থ বাড়িতে আসামি মাসুদসহ দুইজন গত ২৪ সেপ্টেম্বর অজ্ঞাত লোক পাঠায়। সেখানে গিয়ে তারা দুইটি মোবাইল নম্বর দেয় বাড়ির লোকজনের কাছে। এবং বলে খুলনায় গিয়ে মামলার সাক্ষ্য যেন না দেয়া হয়। পরে সবুজের শ্বশুরের দোকানে গিয়ে তাকেও হুমকি দেয়া হয়েছে। এ ব্যাপারে সবুজ ২৪ সেপ্টেম্বর যশোর কোতোয়ালি থানায় জিডি করে। জিডি নং-১৪২৩।

অভিযোগে আরো জানা গেছে, এই মামলার অন্যতম সাক্ষী এহসান-উদ-দৌলা মিথুনকে হুমকি দিয়েছে আসামি মাসুদের পাঠানো সন্ত্রাসীরা। গত ২৬ সেপ্টেম্বর রাত ৮টার দিকে এহসান উদ দৌলা মিথুন শহরের দড়াটানায় অবস্থান করছিলেন। সে সময় আসামি মাসুদ ও ঘোপ মাহমুদুর রহমান স্কুলের পাশের গাজী জাহিদুল রহমানের ছেলে সজল সন্ত্রাসীদের পাঠিয়ে তাকে হুমকি দেয়। বলা হয় মামলার সাক্ষ্য না দেয়ার জন্য। এবিষয়ে পলাশ হত্যা মামলার বাদী ফারহানা ইয়াসমিন এই মামলার সাক্ষীদের নিরাপত্তার জন্য ২৯ সেপ্টেম্বর কোতোয়ালি থানায় জিডি করে। ডিজি নং-১৬৯৬।

এ ব্যাপারে পলাশ হত্যা মামলার বাদি জানিয়েছেন, পলাশ হত্যা মামলার সাক্ষ্য গ্রহন চলছে। এই অবস্থায় যাতে সাক্ষ্য গ্রহন না হয় সে জন্য আসামিরা সাক্ষীদের নানা ভাবে হুমকি দিচ্ছে। এই কারনে তিনিসহ মামলার অন্যান্য সাক্ষীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।