ইউটিউবে গুজব ছড়িয়ে গ্রেপ্তার দুজনের একজন শিবির কর্মী

ইউটিউবে রাষ্ট্রবিরোধী গুজব ছড়ানোর অভিযোগে ‘এসকে টিভি’ নামে খোলা একটি চ্যানেলের এডমিনসহ যে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে তাদের একজন জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের সঙ্গে জড়িত।

গ্রেপ্তার দুজন হলেন- খালেদ বিন আহমেদ এবং মো. হিজবুল্লাহ। এদের মধ্যে খালেদ শিবিরের রাজনীতিতে এবং তার বাবা জামায়াতে ইসলামীর রাজনীতি করেন বলে জানিয়েছে র‌্যাব।

শুক্রবার উত্তরা সেক্টর ১৩ এর আবাসিক এলাকা থেকে দুই জনকে গ্রেপ্তার করে র‌্যাব। তারা ইউটিউবে ‘এসকে টিভি’ নামে চ্যানেল খুলৈ রাষ্ট্রের অতি গুরুত্বপূর্ণ বিভিন্ন প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা সংবাদ, ভিডিও, আপত্তিকর মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচারণা করে আসছিলেন।

শনিবার বেলা তিনটার দিকে কারওয়ান বাজারে র‌্যাবের মি‌ডিয়া সেন্টা‌রে সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলন করেন র‌্যাব ওয়ান এর অধিনায়ক লেফটেনেন্ট‌ কর্নেল সাওয়ার বিন কাসেম।

র‌্যাব জানায়, পদত্যাগী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বক্তব্য বিকৃত করে নানা অপপ্রচার চালিয়েছেন এই দুই জন।

গ্রেপ্তার দুই জন কার নির্দেশে এসব প্রচার চালাতেন- এমন প্রশ্নে র‌্যাব কর্মকর্তা বলেন, ‘এটা আমরা তদন্ত করে দেখছি।’

র‌্যাব জানায়, খালেদ বিন আহমেদের বা‌ড়ি চাঁদপু‌র জেলার হা‌জীগঞ্জে এবং হিজবুল্লাহর বাড়ি একই জেলার ফরিদগ‌ঞ্জে। তাদের কাছ থেকে দুইটি ম‌নিটর, এক‌টি সি‌পিইউ, এক‌টি ট্যাব, দুইটি ভয়েজ রেকর্ডার মেশিন, দুই‌টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, খালেদ গত দুই বছর ধরে এসকে টি‌ভি নামে চ্যানেল প‌রিচালনা করে আসছেন। অন্যদিকে হিজবুল্লাহ দেড় বছর ধরে চ্যানেলটির সাথে কাজ করছেন।