‘স্বাধীনতার চেতনায় সংস্কৃতির শুভযাত্রা’ পরিষদের নির্বাচন পরিচালনা কমিটি গঠন

যশোর জেলা শিল্পকলা একাডেমীর ত্রি-বার্ষিক নির্বাচনে স্বাধীনতার চেতনায় সংস্কৃতির শুভযাত্রা পরিষদের নির্বাচন পরিচালনার লক্ষে কমিটি গঠন করা হয়েছে। যশোর সংবাদপত্র পরিষদ সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলাকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার রাতে উদীচী কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা’র সভাপতিত্বে এক সভার মধ্যে দিয়ে এ কমিটি গঠন করা হয়।

কমিটিতে য্গ্মু আহ্বায়ক হিসেবে রয়েছেন বিশিষ্ট আইনজীবী ও রাজনীতিক গাজী আব্দুল কাদির এবং নাসিব যশোর সভাপতি সাকির আলী।

সদস্য সচিব মনোনীত হয়েছেন- উদীচী সভাপতি ডিএম শাহিদুজ্জামান। এছাড়াও কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন, বিশিষ্ট রাজনীতিক ও কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টু, প্রাক্তন জিপি ও রাজনীতিক অ্যাড. আবুল হোসেন, বিদ্রোহী সাহিত্য পরিষদের সভাপতি মো. সামসুজ্জামান, দৈনিক সংবাদ’র বিশেষ প্রতিনিধি রুকুনউদ্দৌলাহ্, ফুলবাগানের পাঠশালা’র সভাপতি গোলাম মোস্তফা মন্টু, মুক্তেশ্বরী সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি ডা. মোকাররম হোসেন, জনউদ্যোগ যশোরের আহ্বায়ক ইঞ্জিনিয়ার নাজির আহম্মেদ, মহিলা পরিষদ যশোরের সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্টাচার্য্য, যশোর শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক প্রদীপ চক্রবর্তী রানা, লিরিক যশোরের সভাপতি কাসেদুজ্জামান সেলিম, রোটারী ক্লাব অব যশোর ইস্ট’র আইপিপি রোটারিয়ান আমিরুল ইসলাম শাহীন, আশাবরী যশোরের সভাপতি ড. সবুজ শামীম আহসান, এ্যাপেক্স ক্লাব, যশোর’র ডিস্ট্রিক্ট গভর্নর-৬, সহকারী অধ্যাপক আসাদুজ্জামান ফিরোজ, সরগম যশোরের সভাপতি নিখিল অধিকারী, শ্রুতি সংগীত একাডেমী’র সাধারণ সম্পাদক মীর লিয়াকত আলী, স্বরলিপি সংগীত একাডেমী’র সভাপতি নিবাস কুমার মন্ডল, মাইকেল সংগীত একাডেমী’র অধ্যক্ষ অখিল বিশ্বাস, বিশিষ্ট বাচিক শিল্পী শ্রাবণী সুর, বিশিষ্ট ব্যবসায়ী এ এস ফারুক আহমেদ, বাউলিয়া সংঘ যশোরের সভাপতি শাজাহান আলমগীর, বিশিষ্ট সঙ্গীত শিক্ষক মঞ্জুর কাদের, কিংশুক সংগীত শিক্ষা কেন্দ্র’র বিশিষ্ট সঙ্গীতশিল্পী এম এ সবুর, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, সোনালী ব্যাংক শাখা, যশোরের সাধারণ সম্পাদক, রাহেদুল ইসলাম, বিশিষ্ট আইনজীবী ও সনাক যশোরের সদস্য, অ্যাড. প্রশান্ত দেবনাথ, ভৈরব’র সভাপতি সেলিম হোসেন, উদীচী যশোরের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব, স্পন্দন’র সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সপ্তসুর’র সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, দৈনিক গ্রামের কাগজ’র নির্বাহী সম্পাদক ছড়াকার আসাদ আসাদুজ্জামান, দৈনিক স্পন্দন’র প্রধান প্রতিবেদক মিজানুর রহমান মুন, ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশন, যশোরের সভাপতি মনিরুজ্জামান মুনির, দৈনিক সমাজের কথা’র প্রধান প্রতিবেদক তবিবর রহমান, বিএফইউজে নির্বাহী সদস্য নূর ইমাম বাবুল, মুক্তেশ^রী সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ, যশোর সাধারণ সম্পাদক গাজী শহিদুল ইসলাম, চাঁদের হাট, যশোরে সাধারণ সম্পাদক এসএম আরিফুজ্জামান ও যুগ্ম সম্পাদক তুরানী চৌধুরী, প্রাচ্যসংঘ’র সাধারণ সম্পাদক মাসুদ জামান, সুরবিতানের প্রাক্তন অর্থ সম্পাদক সাংস্কৃতিক কর্মী দিপক কুমার রায়, চাঁদের হাট, যআমার যশোর’র সাধারণ সম্পাদক অজয় দত্ত, বৈদ্যুতিক মালিক সমিতি, যশোরের কার্যকরী সদস্য অজয় সিংহ রায়, হাটচান্নি বাজার সমিতি’র সাধারণ সম্পাদক অঞ্জন কুমার সাহা, নাসিব, যশোরের কার্যকরী পরিষদ সদস্য নব কুমার সাহা, তির্যক’র নাট্য সম্পাদক আলমগীর হোসেন বাবু, বিসিক মিল মালিক সমিতি সহ-সাংগঠনিক সম্পাদক দেব নারায়ণ ঘোষ, গ্লোবাল ট্রেডিং ও যশোরের ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত ঘোষ।

যশোর জেলা শিল্পকলা একাডেমীর নির্বাচনে স্বাধীনতার চেতনায় সংস্কৃতির শুভযাত্রা পরিষদ’র প্রার্থীরা হলেন, সহ-সভাপতি পদে চাঁদের হাট যশোরের প্রতিষ্ঠাতা ও সাংবাদিক নেতা ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও বিশিষ্ট আইনজীবী জেলা উদীচীর সহ-সভাপতি আমিনুর রহমান হিরু, সাধারণ সম্পাদক পদে তির্যকের প্রতিষ্ঠাতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব দীপঙ্কর দাস রতন, যুগ্ম সম্পাদক পদে ধারা’র নির্বাহী পরিচালক ও নাট্যশিল্পী লিপিকা দাশগুপ্তা ও উপস্থাপক ও সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষক আহসান হাবিব পারভেজ এবং সদস্য ৫টি পদে জেলা উদীচীর সহ-সভাপতি ও শ্রমিক নেতা মাহবুবুর রহমান মজনু, সরকারি কৌশলী অ্যাড. সোহেল শামীম আশিষ, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শিশু সাহিত্যিক হাবিবুর রহমান মিলন, ক্রীড়া ব্যক্তিত্ব আনিসুজ্জামান পিন্টু ও নাট্যশিল্পী নাসির উদ্দিন মিঠু।