অর্থ আত্মৎসাতের দায়ে ব্যবসায়ীর ৫ বছরের কারাদন্ড

প্রায় চার কোটি টাকা আত্মসাতের দায়ে যশোরের অভয়নগর উপজেলার আলোচিত সার ব্যবসায়ী আলহাজ্জ্ শাহাজান আলী মোল্লাকে ৫ বছর কারাদন্ড দিয়েছে আদালত।

বৃস্পতিবার যশোর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক শেখ ফারুক হোসেন মামলার রায় ঘোষনা করেন। এ মামলায় তাকে ৫ বছর কারাদন্ড ও ৩ কোটি ১২ লাখ ২০ হাজার ৮ শত টাকা জরিমানা অনাদায়ী সম্পদ দখলের রায় ঘোষনা করেন।

মামলার বিবরনে জানা গেছে, ব্যাংক কর্মকর্তাদের সাথে আঁতাত করে অগ্রণী ব্যাংক অভয়নগর বাজার শাখা থেকে ব্যবসার নামে ঋণ নিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন তিনি। ব্যাংকের টাকায় বিদেশ থেকে সার এনেছেন। নাম মাত্র টাকা ব্যাংকে জমা দিয়েছেন। পরে ওই সব সার নিজের গুদামে রেখে ব্যাংকে না জানিয়ে চুরি করে বিক্রি করে দিয়েছেন। অনেক সময় গুদামে আনার আগেই কোটি কোটি টাকার মালামাল গায়েব করে দিয়েছেন তিনি। এক পর্যায়ে ব্যাংকটির এই শাখা সংযুক্ত হয় বাসস্ট্যান্ড শাখায়। এরপরেই এ ব্যাংক থেকে শাহাজানের টাকা লুটের কেচ্ছা কাহিনী বেরিয়ে আসে। ওই ব্যাংক থেকে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে আদালতে ও থানায় একাধিক মামলা রুজু হয়। এ জন্যে জেলের ঘানিও টানতে হয় তাকে। এসব মামলার মধ্যে বৃস্পতিবার একটি মামলার রায় ঘোষণা করা হয়েছে। আদালত তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।