অদিতির বিরুদ্ধে সেদিনের যৌন হেনস্তার বর্ণনা দিলেন কানিজ

নানা পাটেকরের বিরুদ্ধে তনুশ্রী দত্তের যৌন হেনস্তার অভিযোগ তোলার পর এ বিষয়ে অনেকে মুখ খুলছেন। এ বিষয়ে #MeToo নিয়ে সোশ্যাল মিডিয়ায় সুর চড়িয়েছিলেন কৌতুকশিল্পী অদিতি মিত্তাল। এবার তাঁর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুললেন আর এক কৌতুকশিল্পী কানিজ সুরখা।

টুইটারে একটি দীর্ঘ চিঠিতে কানিজ অভিযোগ করেছেন, দু’বছর আগে তাঁকে জোর করে চুমু খেয়েছিলেন অদিতি মিত্তাল। কানিজের ভাষ্য,”একটি কৌতুক অনুষ্ঠানের মঞ্চে উঠে আসেন অদিতি। সেখানে তখন ছিলেন একশ’ জনের মতো দর্শক ও অন্য কৌতুকশিল্পীরা। তাঁদের সামনেই আচমকা জোর করে আমার ঠোটে চুমু দেন অদিতি। তাঁর জিভ…। তখন আমি মঞ্চেই ছিলাম। আমার অনুমতিও নেননি অদিতি”।

জি নিউজের খবর, ঘটনার পর মিত্তালের সঙ্গে এ নিয়ে কথা বলেন কানিজ। তখন ক্ষমা চান তিনি। পরে অদিতি খারাপ আচরণ শুরু করেন। টুইটার পোস্টে কানিজ লিখেছেন, প্রত্যেকেরই নিজস্ব পছন্দ ও সীমা রয়েছে। কিন্তু সীমা লঙ্ঘন করেছিলেন অদিতি।

কানিজ আরও লিখেছেন, হেনস্থার বিরুদ্ধে টুইটারে সোচ্চার হয়েছেন মিত্তাল। সেই প্রসঙ্গ তুলে কানিজ লিখেছেন, ”এ ব্যাপারে গতকালও এক বন্ধুর মাধ্যমে অদিতি মিত্তালের সঙ্গে যোগাযোগ করেছিলাম। অনুরোধ করেছিলাম, আমি নিজের পরিচয় গোপন রাখব, আপনি প্রকাশ্যে ক্ষমা চান। আগে ব্যাপারটি স্বীকার করলেও এবার চুম্বনের বিষয়টি মানতেই চাননি তিনি”।

সুরখার অভিযোগের পর #MeToo ক্যাম্পেনের সত্যতা নিয়ে প্রশ্ন তুলতে পারেন অভিযুক্ত পুরুষরা। তা অনুভব করেই কানিজ মনে করিয়ে দিয়েছেন, পুরুষদের বাঁচানোর জন্য নয়, বরং নিজের মনের কথাই তুলে ধরেছেন।