কেশবপুরের নাশকতা মামলায় জামায়াত-বিএনপির ১৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট

jessore map

যশোরের কেশবপুরের একটি নাশকতার পরিকল্পনার মামলায় জামায়াত-বিএনপির ১৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) শাহজাহান আলী।

অভিযুক্তরা হচ্ছেন- সাতবাড়িয়া গ্রামের আব্দুস সামাদ, আব্দুস সবুর মোড়ল, ওলিয়ার রহমান, আব্দুল হাকিম, কাওছার আলী, সুলতান, বাশার, আব্দুস সাত্তার, মজিদপুর গ্রামের আব্দুল খালেক, বরণডালি গ্রামের আলফাজুর রহমান, কেশবপুরের আজিজুর রহমান, ফতেপুরের রেজাউল হোসেন, সাবদিয়া গ্রামের মিজানুর রহমান, হাফিজুর রহমান, চাঁদড়া গ্রামের ইসরাফিল হোসেন ও কোমরপোল গ্রামের খালেক সাইফুল্লাহ।

মামলার অভিযোগে জানা যায়, ২০১৭ সালের ১১ অক্টোবর রাতে কেশবপুর থানা পুলিশ গোপন সংবাদে জানতে পারে সাতবাড়িয়া গ্রামের আব্দুস সামাদের বাড়িতে নাশকতার পরিকল্পনার উদ্দ্যেশে বিএনপি-জামায়াতের নেতা কর্মীরা মিটিং করছে। পুলিশ গভীর রাতে আব্দুস সামাদের বাড়িতে অভিযান চালালে উপস্থিতি টের পেয়ে সকলে পলিয়ে গেলেও আব্দুস সামাদকে আটক করা হয়। এ সময় ঘরে তল্লাশি করে সরকার বিরোধী বিভিন্ন বই ও লিফলেট উদ্ধার করা হয়। এ ব্যাপারে কেশবপুর থানায় একটি মামলা করেন। এ মামলার তদন্ত শেষে রোববার ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। চার্জশিটে অভিযুক্ত ৭ জনকে পলাতক দেখানো হয়েছে।