এবার লুঙ্গি-কোট পরা ছবিতে সমালোচিত সাকিব!

বছরের শুরুতেই ত্রিদেশীয় সিরিজে হাতে আঘাত পেয়েছিলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই চোট পুরোপুরি সেরে না উঠতেই বছরজুড়ে টুর্নামেন্ট খেলেছেন তিনি। ফলে আঙুলের সংক্রমণ বেড়ে যাওয়ার খেসারত দিতে হয়েছে এশিয়া কাপ টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ সুপার ফোর ও ফাইনাল থেকে ছিটকে পড়ে। সুস্থ হতে কমপক্ষে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে সাকিবকে। তাই ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে নেই সাকিব। তবে ফেসবুকে গতকাল বৃহস্পতিবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজে কোট ও লুঙ্গি পরা একটি ছবি পোস্ট করেন সাকিব। সেটিতেই সমালোচনার ঝড় তুলেছেন ভক্তরা।

ছবিতে সাকিবকে একটি সাদা সেটের সামনে দেখা গেছে। পেছনে আরো কিছু সেটের সরঞ্জাম দেখা গেছে। তবে ছবিটি কোথায় বা কেন তোলা হয়েছে, সে ব্যাপারে কিছুই জানাননি সাকিব। তবে সেখানে ভক্তরা কমেন্টে বিভিন্ন রকম প্রতিক্রিয়া জানিয়েছেন।

সোবহানা মুখার্জি নামের একজন লিখেছেন, ‘যতই দেশ-বিদেশে ঘুরে আসুক, বাংলাদেশিরা তাদের পরিচয় বুঝিয়ে দেবেই? এমন ‘হাঁসজারু’ মার্কা পোশাক কোনো আন্তর্জাতিক মানের ক্রিকেটার যে পরতে পারেন, তা আর কেউ দুঃস্বপ্নে ও ভাবতে পারবে না!!! এ তো পুরো জোকার মনে হচ্ছে???? অন্য দেশ হলে এমন হাস্যকর ছবি পোস্ট করার জন্য সে দেশের ক্রিকেট কন্ট্রোল বোর্ড এমন ক্রিকেটারকে Show cause করত, দেশটা যেহেতু বাংলাদেশ, তাই হয়তো কিছু ই হবে না!!!!’

অবশ্য অনেকেই বিষয়টিকে ইতিবাচকভাবে দেখছেন। দেশের সংস্কৃতির প্রতিফলন মনে করছেন অনেকেই। মুসলিমা তাসনিম মিতু নামের একজন কমেন্ট করেছেন, ‘বস সত্যি অসাধারণ। আমরা বাঙালি, আর বাঙালি পুরুষদেরর লুঙ্গি ঐতিহ্য। তাই অনেক সুন্দর লাগছে। আর এমন অসাধারণ মানুষের কাছ থেকে এমন সাধারণ কিছু দেখতে ভালোই লাগে বস। এগিয়ে যাও পাশে আছি। ছিলাম, সবসময় থাকব, lv75 ভালোবাসা অবিরাম।’তবে এমন মন্তব্যের প্রতিক্রিয়া দেখিয়ে কোনো পাল্টা মন্তব্য করেননি সাকিব।