গাইবান্ধা-৩ আসনে তিনজনের মনোনয়ন বাতিল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে স্থগিত হওয়া নির্বাচনে নতুন করে দাখিলকৃত চারজনের মনোনয়নপত্রের মধ্যে আজ বৃহস্পতিবার যাচাই-বাছাইকালে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। দলীয় মনোনয়নপত্র জমা দিতে না পারা এবং কাগজপত্রে সঠিক তথ্য সন্নিবেশিত না করায় ওই তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

যার মনোনয়নপত্র বহাল থাকলো তিনি হচ্ছেন বিএনপি মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী সৈয়দ মইনুল হাসান সাদিক।

যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হচ্ছেন- শাহ মো. ইয়াকুব-উল আজাদ, মো. মাহমুদুল হক ও আলহাজ্ব মঞ্জুরুল হক সাচ্চা।

প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্রগুলো যাচাই বাছাই করা হয়। প্রার্থী যাচাই বাছাইয়ের ফলে ওই আসনে বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৮ জন। গাইবান্ধা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. আব্দুল মতিন এ তথ্য নিশ্চিত করেছেন।

পূর্বের নির্ধারিত সময়ে যে সাতজনের মনোনয়নপত্র বৈধ করা হয় তারা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মহাজোট প্রার্থী মো. ইউনুস আলী সরকার, জাসদ মনোনীত এসএম খাদেমুল ইসলাম খুদি, জাতীয় পার্টি (এ) মনোনীত দিলারা খন্দকার, এনপিপি’র মো. মিজানুর রহমান তিতু, ইসলামী আন্দোলনের মো. হানিফ দেওয়ান, বাসদের সাদেকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত সময়সূচী মোতাবেক আগামী ১০ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার, ১১ জানুয়ারি প্রার্থীদের প্রতীক বরাদ্দ এবং ২৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।