‘নম্বর ওয়ান’ হালেপকে হারিয়ে বার্টির বার্তা

অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে বড়সড় ধাক্কা খেলেন মেয়েদের শীর্ষ তারকা সিমোনা হালেপ। গতকাল সিডনি ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের শেষ ষোলোতে অ্যাশলে বার্টির কাছে সরাসরি সেটে হেরে গেছেন তিনি।

একটি ডব্লিউটিএ শিরোপা দিয়ে ২০১৮ সাল শেষ করা বার্টি বর্তমানে মেয়েদের র‌্যাঙ্কিংয়ে ১৫ নম্বরে আছেন। আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে চমক উপহার দিতে যাচ্ছেন তিনি- টুর্নামেন্টের বর্তমান রানারআপ হালেপকে হারিয়ে যেন একটা আগাম বার্তা দিয়ে রাখলেন ২২ বছর বয়সী এই তারকা।

গত বছর ফ্রেঞ্চ ওপেন জেতা হালেপকে প্রথম সেটে ৬-৪ গেমে উড়িয়ে দেন অস্ট্রেলিয়ার শীর্ষ তারকা বার্টি। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন হালেপ। একটা সময় ৪-৩ গেমে এগিয়েও ছিলেন। কিন্তু এরপর আর বার্টির সঙ্গে কুলিয়ে উঠতে পারেনি রোমানিয়ান তারকা। এই সেটটাও ৬-৪ গেমে জিতে বিজয় নিশ্চিত করেন তিনি।

ম্যাচ শেষে বার্টি বলেন, ‘এখানে আমার হারানোর কিছু ছিল না। আমি স্বাধীনভাবে খেলতে চেয়েছিলাম এই যা। তবে বিশ্বাস ছিল যে জিততে পারব। সেটি করতে পেরে আমি খুবই খুশি।’

অবশ্য নিজের সেরা ছন্দে নেই হালেপ। গত অক্টোবরে ডব্লিউটিএ ফাইনালস খেলার সময় চোটে পড়ে আসর থেকে ছিটকে যান তিনি। অনেকদিন কোর্টের বাইরে ছিলেন তিনি। এছাড়া হালেপের কোচ ডারেন কাহিলও ব্যক্তিগত কারণ দেখিয়ে চাকরি ছেড়ে দিয়েছেন। কোচ ছাড়াই নতুন বছরটা শুরু করতে হল তাকে।

উল্লেখ্য, ১৪ জানুয়ারি থেকে মেলবোর্ন পার্কে শুরু হবে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম আসর অস্ট্রেলিয়ান ওপেন। ঘরের মাঠে এই আসরে অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে বার্টিকে। দেখা যাক, দেশবাসীর স্বপ্ন তিনি পূরণ করতে পারেন কি না।