শিরোপা জিতবে মাশরাফির রংপুর: ডি ভিলিয়ার্স

বিপিএল ছেড়ে নিজ দেশে পাড়ি জমিয়েছেন এবি ডি ভিলিয়ার্স। প্রথমবারের মতো খেলতে এসেছিলেন এ লিগে। প্রথম দর্শনেই মুগ্ধ তিনি। দক্ষিণ আফ্রিকায় ফেরার আগে মাশরাফি বিন মুর্তজা ও তার দল রংপুর রাইডার্সের ভূয়সী প্রশংসা করেছেন এ প্রোটিয়া।

গেল ১৭ জানুয়ারি বিপিএলের সিলেট পর্বে রংপুরের সঙ্গে যোগ দেন ডি ভিলিয়ার্স। তার আগমনে পাল্টে যায় হারের বৃত্তে থাকা রাইডার্সরা। পরে টানা ছয় ম্যাচ জিতে শীর্ষে থেকে প্লে-অফে খেলা নিশ্চিত করেন মাশরাফিরা। অবশেষে ১৮ দিন শেষে দেশে ফিরেছেন তিনি।

এর আগে জাতীয় দলের হয়ে মাশরাফির বিপক্ষে খেলার অভিজ্ঞতা থাকলেও এবার প্রথম একই দলের হয়ে খেললেন ডি ভিলিয়ার্স। তিনি বলেন, আমি ম্যাশকে অনেক পছন্দ করি। এর আগে আমরা একে অপরের প্রতিপক্ষ হিসেবে লড়েছি। এবার একসঙ্গে খেললাম। দলটির হয়ে খেলা আমি উপভোগ করেছি। ভালো একটা সময় কেটেছে। দলের সবার সঙ্গে ভালো সম্পর্ক তৈরি হয়েছে। এসব মিস করব।

রংপুরের এবারের সাফল্যের মূল কারিগর বিদেশি ব্যাটসম্যানরা। দলের প্রতিটি জয় মূলত এসেছে ব্যাটসম্যানদের নৈপুণ্যে। প্রয়োজনে জ্বলে উঠেছেন অ্যালেক্স হেলস, এবি ডি ভিলিয়ার্স, রাইলি রুশোরা। তবে বোলিংয়ে ছিল দেশিদের আধিপত্য। মাশরাফির পাশাপাশি দারুণ বোলিং করে জয়ে অবদান রেখেছেন ফরহাদ রেজা, শহিদুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, নাহিদুল ইসলাম, শফিউল ইসলামরা।

বিষয়টি নজর এড়ায়নি ডি ভিলিয়ার্সেরও। পাশাপাশি প্রশংসা করেছেন রংপুর উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনের। ৩৬০ ডিগ্রি খ্যাত এ বিধ্বংসী ব্যাটার বলেন, অনেকেই ভালো করছে। মিথুন ব্যাট হাতে টুর্নামেন্টজুড়ে ভালো খেলছে। রেজা, শহিদুল, অপু, নাহিদুল-সবাই ভালো বল করছে।

দলের কর্মকর্তাদের আতিথেয়তায় মুগ্ধ ডি ভিলিয়ার্স। ভবিষ্যতে ফের রংপুরের হয়ে বিপিএল মাতানোর ইচ্ছা পোষণ করেছেন তিনি। পাশাপাশি আশা প্রকাশ করেছেন এবার শিরোপা জিতবে উত্তরবঙ্গের দলটি। সর্বকালের অন্যতম সেরা বিধ্বংসী ব্যাটসম্যান বলেন, আমাদের দলটা দারুণ। মানুষগুলো ভীষণ ভালো। আশা করছি, রংপুর শিরোপা জিতবে।