পরিবেশ বাঁচাতে বনিফেজ গ্রুপের এবার পুরাতন স্যান্ডেল-জুতা সংগ্রহ শুরু

“পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ি শিক্ষা বিস্তারে সহায়তা করি”এই স্লোগানকে রেখে আবার যশোরের আলোচিত সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বনিফেস তাদের নতুন একটি কার্যক্রমের যাত্রা শুরু করলো।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার পুরাতন জুতা-স্যান্ডেল সংগ্রহের মাধ্যমে তাদের এই নতুন কার্যক্রম যাত্রা শুভ উদ্বোধন করেন প্রেসক্লাব যশোরের সাবেক সাধারণ সম্পাদক এস.এম তৌহিদুর রহমান।

সংগঠনের উদ্যোক্তা ও সভাপতি বেলাল হোসেন বনির সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি মনিরুজ্জামান মনির ও মোহাম্মাদ হুসাইন।

পরিবেশবাদী কর্মসূচীর মূল পরিকল্পনাকারী ও সংগঠনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মৃধা সাংবাদিকদের জানান, আপনাদের ব্যবহৃত পুরাতন জুতা-স্যান্ডেল এদিকে সেদিকে না ফেলে আমাদের সংগঠনে দান করুন। এতে আপনার ব্যবহৃত পুরাতন জুতা-স্যান্ডেল বিক্রি করে সেই অর্থ দ্বারা শিক্ষা উপকরণ ক্রয় করে দুস্থ ও মেধাবি শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরন করা হবে। তাতে করে পরিবেশ দূষন ও মাটির উর্বরতা নষ্ট হওয়ার হাত থেকে রক্ষা পাবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক ফাতেমা আক্তার বিনা, কার্যকরী সদস্যবৃন্দ রাজু আহমেদ, শহিদুল ইসলাম, জুয়েল আহমেদ, সুমাইয়া আক্তার রিনা, মোস্তাফা বোখতিয়ার, আসিফ ইকবাল, আলেয়া আক্তার কুসুম, হামিম খান, সুমন প্রমুখ।

উল্লেখ্য গত শীতে এই সংগঠনটি মাসব্যাপী শীত নিবারণ বৃক্ষ মাধ্যমে হাজারো শীর্তার্ত মানুষকে সাহয্য করে সাড়া ফেলো ছিলো।