সোনাগাজীর ওসি প্রত্যাহার, নুসরাতের মামলা পিবিআইতে

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টার ঘটনায় ওই থানার ওসি মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে আলোচিত এ মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) স্থানান্তর করা হয়েছে।

বুধবার পুলিশ সদর দপ্তরের জনসংযোগ শাখার এআইজি সোহেল রানা এ তথ্য জানিয়েছেন।

সূত্র জানায়, গত ৬ এপ্রিল মাদ্রাসার সাইক্লোন শেল্টারের ছাদে দুর্বৃত্তদের আগুনে রাফি দগ্ধ হওয়ার ঘটনার শুরু থেকে সোনাগাজী মডেল থানা পুলিশের ভূমিকা ছিল রহস্যজনক। ঘটনার শুরুতে আসামিদের ধরতে অনীহা ও রাফি অগ্নিদগ্ধ হওয়ার ঘটনা আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করা হয়। এ ঘটনায় গণমাধ্যমে ব্যাপক সমালোচিত হয় থানা পুলিশ। এছাড়া প্রথম মামলায় কাউকে আসামি না করলেও পরবর্তী সময়ে সংশোধন করে কারাবন্দি অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ আটজনের নাম উল্লেখ ও বোরকা পরিহিত মুখোশধারি অজ্ঞাত চারজনকে আসামি করা হয়।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১২ নভেম্বর ঘুষ কেলেঙ্কারি, স্বর্ণ চুরি, মামলার আলামত চুরি করে বিক্রি করে দেয়া, সন্ত্রাসীদের মদদ দেয়া, টোকেন দিয়ে নম্বরবিহীন সিএনজি অটোরিকশা থেকে মাসোয়ারা আদায়, ভুয়া মামলা দিয়ে অর্থ আদায়, স্কুল ছাত্রের উপর নির্যাতন, নিরীহ গ্রামবাসীর উপর হামলা, ব্যবাসায়ীসহ মুচি কামার কুমার থেকে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে ছাগলনাইয়া মডেল থানা থেকে প্রত্যাহার হন ওসি মোয়াজ্জেম হোসেন। এরও আগে ফেনী মডেল থানা থেকে প্রত্যাহার হন দুর্নীতিবাজ এ পুলিশ কর্মকর্তা।