ইসি সচিবসহ ১৪ সচিবের রদবদল

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদকে স্থানীয় সরকার বিভাগে (এলজিআরডি) বদলি করা হয়েছে। ইসি সচিবের পদে নিয়োগ পেয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর।

রোববার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব তমিজুল ইসলাম খান ও মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত পৃথক দুটি সরকারি আদেশে এই তথ্য জানানো হয়েছে।

এ ছাড়া সচিব পদে আরো দুজন এবং অতিরিক্ত সচিব পদে ১০ জনকে রদবদল করা হয়েছে।

পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) সুবীর কিশোর চৌধুরীকে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান নিয়োগ করা হয়েছে। বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) শাহীন আহমেদ চৌধুরীকে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে।

এ ছাড়া শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম উম্মুল হাসনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) মুনশী শাহাবুদ্দীন আহমেদকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। ঢাকা বিভাগের কমিশনার (অতিরিক্ত সচিব) কে এম আলী আজমকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক অতিরিক্ত সচিব বেগম জাহানারা পারভীনকে গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক পদে বদলি করা হয়েছে। আর জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক পদে বদলি করা হয়েছে পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব বেগম কাজল ইসলামকে। খুলনা বিভাগের অতিরিক্ত কমিশনার (অতিরিক্ত সচিব) সুভাষ চন্দ্র সাহাকে কক্সবাজারে জাতীয় সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক পদে বদলি করা হয়েছে।

সেতু বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলির আদেশাধীন গৌরাঙ্গ চন্দ্র মোহন্তকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে। আর অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেনকে সেতু বিভাগে বদলি করা হয়েছে।

বিএফআইডিসির চেয়ারম্যান অতিরিক্ত সচিব বেগম সীমা সাহাকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে। প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক পদে বদলির আদেশাধীন সুলতান মাহমুদকে বদলি করা হয়েছে শিল্প মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব পদে।