যশোরের শার্শায় যুবলীগ নেতাকে লক্ষ্য করে বোমা হামলা

jessore map

যশোরের শার্শা উপজেলার উলাশীতে ইউপি সদস্য ও যুবলীগ নেতা তরিকুল ইসলাম মিলনের ওপর সন্ত্রাসীরা বোমা হামলা চালিয়েছে। এতে তিনি অল্পের জন্য রক্ষা পেয়েছেন।

বুধবার (২৯ মে) আনুমানিক রাত ৯/১০ টার সময় ঘটনাটি ঘটেছে উলাশি বাজারের একটি ঔষুধের দোকানে।

খবর পেয়ে ঘটনার পর পরই নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান ও শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত ৯/১০ টায় উলাশি ইউনিয়নের ইউপি ও শার্শা উপজেলা যুবলীগের পাঠাগার বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম মিলন উলাশি বাজারে এক ঔষুধের দোকানে বসেছিলেন। হঠাৎ কয়েকজন সন্ত্রাসীরা মিলনকে লক্ষ্য করে দোকানের ভেতরে দুইটি বোমা ছুড়ে মারে। এর পর দোকানের বাইরে আরো একটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে দ্রুত সন্ত্রাসীরা পালিয়ে যায়। বোমা দুইটি লক্ষ্যভ্রষ্ট হলে মিলন প্রাণে বেঁচে যায়।

এ ব্যাপারে ইউপি সদস্য তরিকুল ইসলাম মিলন বলেন, এর আগেও আমার ওপর কয়েকবার হামলা হয়েছে।
এর আগে গত বছরের ১৬ নভেম্বর রাতে বাড়ি ফেরার পথে উলাশীর মির্জাপুর ঈদগাহের কাছে আমার ভাই স্থানীয় যুবলীগ নেতা শরিফুল ইসলাম পিপুলের ওপর আতর্কিত বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় আমার ভাইসহ ভ্যানে থাকা তিনজন আহত হয়। এদের মুখ ঢাকা থাকায় কাউকে চিনতে পারেনি। বোমার শব্দে বাজারের লোকজন ছুটে এলে তারা পালিয়ে যায়। স্থানীয়রা আমাকে উদ্ধার করে নিরাপদে নিয়ে যায়। সামান্য আঘাত পেয়েছি।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মশিউর রহমান জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। সঙ্গে এএসপি স্যারও ছিলেন। বোমা হামলার কোনো আলামত চোখে পড়েনি। ওখানে দলীয় গ্রুপিং রয়েছে। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে এখনো থানায় কেউ কোনো অভিযোগ করেনি।