এইচএসসি’র খাতা পুনঃনিরীক্ষন, যশোর বোর্ডে ৮৭ শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন

jessore education board

যশোর শিক্ষা বোর্ডের এইচএসসি’র খাতা পুনঃনিরীক্ষনের ফলাফল শুক্রবার (১৬ আগস্ট) প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে অকৃতকার্য হওয়া ৩০ জন শিক্ষার্থী পাস করেছে। এর মধ্যে ২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

বোর্ড সূত্র জানা যায়, কাঙ্খিত ফলাফল পাওয়া থেকে বঞ্চিত ২৩ হাজার ১২৩ জন শিক্ষার্থী ১৮ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত টেলিটক মোবাইলের মাধ্যমে খাতা পুনঃনিরীক্ষার জন্য শিক্ষা বোর্ডে আবেদন করে। আবেদন করা শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ ৮৭ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন করেছে। এই পরিবর্তনের ফলে অকৃতকার্য হওয়া ৩০ জন শিক্ষার্থী পাস করেছে। সেই সাথে বিভিন্ন গ্রেড থেকে জিপি এ-৫ পেয়েছে ২৬ জন। এর মধ্যে ফেল করা শিক্ষার্থী রয়েছে ২ জন। এ গ্রেড ২৭ জন, এ মাইনাস ৬ জন, বি গ্রেড ১৮ জন, সি গ্রেড ৭ জন ও ডি গ্রেড পেয়েছে ৩ জন শিক্ষার্থী। এফ থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, এ গ্রেড ৩ জন, বি গ্রেড ১৫ জন, সি গ্রেড ৭ জন, ডি গ্রেড ৩ জন, সি গ্রেড থেকে বি গ্রেড পেয়েছে ৩ জন, বি থেকে এ গ্রেড ৩ জন, বি থেকে এ মাইনাস ৬ জন, এ মাইনাস থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, এ মাইনাস থেকে এ গ্রেড পেয়েছে ২১ জন, এ গ্রেড থেকে জিপি এ-৫ পেয়েছে ২২ জন শিক্ষার্থী।

এ ব্যাপারে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, দক্ষ পরীক্ষক দিয়ে এইচসি পরীক্ষার খাতা পুন:নিরীক্ষা করা হয়েছে। ফলে যার যে প্রাপ্য ফলাফল সেটাই দেয়া হয়েছে।