ভারতকে হারানোর মন্ত্র দেবেন লারা-সারওয়ান

ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ভারতের কাছে পর্যুদস্ত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট সিরিজ শুরুর আগে তাই স্বদেশী দুই কিংবদন্তি ব্রায়ান লারা ও রামনরেশ সারওয়ানের শরণাপন্ন হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

অ্যান্টিগাতে প্রথম টেস্ট শুরুর আগে প্রি-সিরিজ ক্যাম্প হবে।তাতে উইন্ডিজ ক্রিকেটারদের পেপ-টক (অনুপ্রেরণামূলক বক্তব্য) দিতে রাজি হয়েছেন লারা ও সারওয়ান।১৩ সদস্য বিশিষ্ট স্কোয়াডের সঙ্গে নিজেদের অভিজ্ঞতা,ক্রিকেটীয় দক্ষতা,জ্ঞান ভাগাভাগি করবেন দুই লিজেন্ড।পাশাপাশি নিজ দেশের খেলোয়ারদের ভারতের বিপক্ষে জয়ের মন্ত্র শেখাবেন।

পেপ-টকে রাজি হওয়ায় লারা ও সারওয়ানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।পরিচালক জিমি অ্যাডামস ক্রিকেটারদের পাশে দাঁড়ানো লারা-সারওয়ানের প্রতি বোর্ডের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে জিমি বলেন,আমাদের বেশ কিছু তরুণ ক্রিকেটার রয়েছে।তারা আগামী দিনে দলের ভবিষ্যত। চলতি বছরের শুরুর দিকে ইংল্যান্ডকে হারানোর সময় তাদের উন্নতি প্রত্যক্ষ করেছি আমরা।এ সিরিজে চাই,ওরা ক্রিকেটার হিসেবে পূর্ণাঙ্গ হয়ে উঠুক।

তিনি যোগ করেন, আমরা ব্রায়ান ও রনিকে (রামনরেশ)নিয়ে আসছি ক্যাম্পে। তারা আমাদের ক্রিকেটারদের সঙ্গে কাজ করবেন।জাতীয় দলের প্রতি ভালোবাসা-আবেগ এখনো আছে তাদের। আমার বিশ্বাস,বর্তমান প্রজন্মের ক্রিকেটারদের সঙ্গে কাজ করে নিজেদের অভিজ্ঞতা মেলে ধরতে পারবেন ওরা।

আপাতত টানা এক সপ্তাহের বিশ্রামে দুই দল।ভারতের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হচ্ছে ২২ আগস্ট অ্যান্টিগার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে।এর পর তিনদিনের বিরতি। জ্যামাইকার কিংসটনের স্যাবাইনা পার্কে ৩০ আগস্ট থেকে গড়াবে দ্বিতীয় টেস্ট।