ফরিদপুরে অনুষ্ঠিত হলো ব্রিটিশ কাউন্সিলের দুইদিব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন

ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্প ও গণগ্রন্থাগার অধিদপ্তরের আয়োজনে “চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো” এই শিরোনামে ২৬ ও ২৭ অক্টোবর, জেলা সরকারি গণগ্রন্থাগার ফরিদপুরে অনুষ্ঠিত হলো দুইদিনব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন।

ক্যাম্পেইনের অনুষ্ঠানমালার মধ্যে ছিল শিশুদের জন্য চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা, টয়ব্রিকস সেশন, কম্পিউটার কোডিং সেশন, নারীবান্ধব গ্রন্থাগার গঠন বিষয়ক মতবিনিময় সভা এবং সরকারি গণগ্রন্থাগারের উন্নয়ন বিষয়ক অন্যান্য আলোচনা সভা। জেলা সরকারি গণগ্রন্থাগার ফরিদপুর চত্বরে গত ২৬ ও ২৭ অক্টোবর প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলে এই ক্যাম্পেইনের নানা কর্মসূচি। ২৬ অক্টোবর সকাল ১০ টায় দুই দিনব্যাপী কার্যক্রমের উদ্বোধনী ঘোষণা করেন উদ্বোধনী পর্বের প্রধান অতিথি আসলাম মোল্লা অতিরিক্ত জেলা প্রশাসক ফরিদপুর; বিশেষ অতিথি ছিলেন হরেন্দ্র নাথ বসু, প্রিন্সিপাল লাইব্রেরিয়ান (উপপরিচালক) সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগার; এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খন্দকার আসিফ মাহতাব, সহকারী পরিচালক (উন্নয়ন ও আইসিটি)। সভাপতি মহোদয় সোশ্যাল মিডিয়া এবং মাদক থেকে দূরে থেকে সকলকে লাইব্রেরিমুখী হওয়ার আহবান জানান।

উল্লেখ্য যে, গত ১৯ মার্চ, ২০১৯ রাজধানীর সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের কনফারেন্স হলে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয় ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্প ও গণগ্রন্থাগার অধিদপ্তরের এই এক বছরব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন “চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো”। ফরিদপুরসহ বাংলাদেশের মোট ২৫টি জেলায় আয়োজিত হতে যাচ্ছে এই ক্যাম্পেইনটি।