জেএসসি পরীক্ষায় দেরি করলে পরীক্ষার্থীকে লিখিত দিতে হবে : বোর্ডের চেয়ারম্যান

জেএসসি পরীক্ষার হলে কোন কক্ষ পরিদর্শক স্বজনপ্রীতি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবদুল আলীম হল পরিদর্শকদের উদ্দেশ্যে এ কথা বলেন।

জেএসসি পরীক্ষার কেন্দ্র সচিবদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ হুশিয়ারি দেন।

রবিবার সকালে জেএসসি পরীক্ষা উপলক্ষে দ্বিতীয় পর্বের সচিবদের সাথে মতবিনিময় সভা বোর্ডে অনুষ্ঠিত হয়। বিকেলে এ মতবিনিময় সভা শেষ হয়।

বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবদুল আলীম আরো বলেন, পরীক্ষার্থীদের সকাল সাড়ে ৯টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। কোন পরীক্ষার্থী দেরি করে কেন্দ্রে প্রবেশ করলে তাদের জন্য আলাদা রেজিস্টার খাতায় স্বাক্ষর ও কারণ ব্যাখ্যা করে পরীক্ষায় অংশ নেয়ার অনুমতি দিতে হবে। পরীক্ষার হলে কেন্দ্র সচিব বাদে কেউ মোবাইল ব্যবহার করতে পারবেন না। অন্য কারো কাছে মোবাইল পাওয়া গেলে তার বিরুদ্ধে পরীক্ষা আইনে ব্যবস্থা নেয়া হবে। পরীক্ষার্থীদের অযথা সমস্যা করা যাবে না। মনোরম পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে হবে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বোর্ডের সচিব প্রফেসর এ এইচ আর আলীআর রেজা, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, বিদ্যালয় পরিদর্শক ড. বিশ্বাস শাহীন আহমেদ ও উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জাহাঙ্গীর আলম।

যশোর, মাগুরা, ঝিনাইদাহ, নড়াইল ও চুয়াডাঙ্গা জেলরা কেন্দ্র সচিবরা সভায়অংশ নেন। এর আগে খুলনা, সাতক্ষীরা, মেহেরপুর, বাগেরহাট ও কুষ্টিয়া জেলার কেন্দ্র সচিবদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়।

আগামী ২ নভেম্বর জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।