প্রবীন সাংবাদিক শাহাদত হোসেন কাবিলের জন্ম উৎসব পালন

যশোরের প্রবীন সাংবাদিক ও অনলাইন নিউজপোর্টাল ‘স্বাধীন আলো’র ভারপ্রাপ্ত সম্পাদক শাহাদত হোসেন কাবিলের জন্ম উৎসব পালন হয়েছে। গত ২৯ অক্টোবর মঙ্গলবার তিনি ৬৮ বছর বয়সে পদার্পন করেছেন। ওইদিন তাঁর নিকটস্থ এক আত্মীয় মারা যাওয়ায় উৎসব করা সম্ভব হয়নি। বৃহস্পতিবার ‘স্বাধীন আলো’ নিউজরুমে ঘরোয়া পরিবেশে এ উৎসব হয়।

উৎসবে কেক কাটা, ফুলেল শুভেচ্ছা ও বাজি ফুটানো হয়। শাহাদত হোসেন কাবিলকে সাথে নিয়ে কেক কাটেন ‘স্বাধীন আলো’র নিউজরুম ইনচার্জ দেবু মল্লিক, সাব-এডিটর গোলাম মোস্তফা মুন্না, রিপোর্টার রুহুল আমিন, আবুল কালাম আজাদ, ফাতেমা টেকসলুশ্যানের চিপ ইঞ্জিনিয়ার ফাহিম মাহমুদ বাবু, হেড অব মার্কেটিং ফিরোজ খান, সহকারি ম্যানেজার কাজী ইসমাইল হুসাইন, সহকারি ইঞ্জিনিয়ার সৌরাভ দেবনাথ, ‘স্বাধীন আলো’র সাব-এডিটর রাকিবুল ইসলাম রকি, সোয়েব আক্তার, তুষার ইমরান, অফিস সহকারি নয়ন হোসেন প্রমুখ। কেক কাটার পর শাহাদত হোসেন কাবিলকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। তারপর বাজি ফুটানো হয়।

শাহাদত হোসেন কাবিল ১৯৭০ সালে সাপ্তাহিক গণদাবিতে যোগদানের মাধ্যমে সাংবাদিকতায় হাতেখড়ি নেন। তারপর থেকে তিনি দৈনিক জনপদ, দৈনিক আজাদ, দৈনিক বাংলার বাণী, দৈনিক দেশবাংলা, দৈনিক নয়াদিগন্ত, দৈনিক কল্যাণ, দৈনিক টেলিগ্রাম ও দৈনিক প্রতিদিনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি ‘স্বাধীন আলো’র ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।