মণিরামপুরে জেএসসি ও জেডিসিতে প্রথম দিনে অনুপস্থিত ২১৩

সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত ১৩ কেন্দ্রে পরীক্ষা

monirampur jessore map

যশোরের মণিরামপুরে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা নিয়ন্ত্রিত কেন্দ্রে জেএসসি, জেডিসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু, সুন্দর ও স্বচ্ছ পরিবেশে পরীক্ষা গ্রহণ করতে উপজেলা প্রশাসন ব্যাতিক্রমধর্মী এই উদ্যোগ নেন। পরীক্ষাকেন্দ্রগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনাকে ইতিবাচক মনে করছেন সংশ্লিষ্টরা। তবে, এই দিন কোন কেন্দ্রে অনিয়মের খবর পাওয়া যায়নি।

কেন্দ্রগুলো হলো, মণিরামপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, মণিরামপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পলাশী মাধ্যমিক বিদ্যালয়, খেদাপাড়া গাঙ্গুলিয়া ফাজিল মাদরাসা, রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়, রাজগঞ্জ শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়, নেহালপুর স্কুল এন্ড কলেজ, মণিরামপুর ফাজিল মাদরাসা, নেংগুড়াহাট ফাজিল মাদরাসা, রাজগঞ্জ ফাজিল মাদরাসা, খেদাপাড়া গাঙ্গুলিয়া ফাজিল মাদরাসা, রাজগঞ্জ ভোকেশনাল ও মশিয়াহাটী অক্ষয় টেকনিক্যাল স্কুল এন্ড বিএম কলেজ।

সূত্রে জানা যায়, শনিবার জেএসসি, জেডিসি ও সমমানের বাংলা ও আরবী সাহিত্যের পরীক্ষা সম্পন্ন হয়েছে। এবারে উপজেলার ১৩ টি কেন্দ্র ও ৬ টি ভেন্যু কেন্দ্রে ৬ হাজার ৫৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনেই অনুপস্থিত ছিলো ২১৩ জন। যারমধ্যে সবচেয়ে বেশি অনুপস্থিত মণিরামপুর ফাজিল মাদরাসা কেন্দ্রে ৩৩ জন এবং মণিরামপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২২ জন। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে বেশিরভাগ ছাত্রী। তারা অনেকেই বাল্যবিয়ের শিকার হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মণিরামপুর সরকারি বালক উচ্চ বালক বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী ভাবনা আনোয়ার মধু জানায়, সিসি ক্যামরা নিয়ন্ত্রিত কক্ষ স্বাভাবিক কক্ষের মত মনে হয়েছে। পরীক্ষা দিতে কোন সমস্যা হয়নি।

ইউএনও অফিসের সিএ সন্তোষ কুমার জানান, আমরা অফিসে বড় পর্দায় কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করেছি। সুন্দর পরিবেশে পরীক্ষা শেষ হয়েছে। কোন কেন্দ্রে অনিয়ম হতে দেখা যায়নি।