ফ্লাইওভারের নিচে আটকে গেল উড়োজাহাজ!

কয়েক দিন আগেই পশ্চিমবঙ্গের যশোর রোডে উড়োজাহাজ ঢুকে পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছিল। সোমবার গভীররাতে আবারও বিপাকে পড়ল সেই উড়োজাহাজটি। এবার তা আটকে গেল সেখানকার দুর্গাপুরের ফ্লাইওভারের নিচে। এমন অবাক করা দৃশ্য দেখতে ভোর থেকেই এলাকায় স্থানীয়দের ভিড় জমে যায়।

শুক্রবার একটি ট্রাকে করে দমদম থেকে উড়োজাহাজটি রওনা দিয়েছিল যশোর রোড ধরে। এয়ার ইন্ডিয়ার উড়োজাহাজ সেটি। ডাক বিভাগের ভারতীয় ছাপ রয়েছে তাতে। সেটিকে নিয়েই পেল্লাই ট্রাকটি চলেছিল জয়পুরের উদ্দেশে। যার জেরে মোটামুটি বাকি সব যানবাহনের নাভিশ্বাস ওঠার জোগাড় হয়। বিপত্তি বাড়ে রাস্তা পার হতে গিয়ে ট্রাকটি যখন ডিভাইডারে আটকে যায়। মাঝরাতে যানজট তৈরি হয় যশোর রোডে। হিমশিম দশা হয় পুলিশের। দুটি ক্রেনের সাহায্যে সেখান থেকে তা কোনওক্রমে বের করে আনা গেলেও সোমবার গভীররাতে ফের রাস্তার মাঝে আটকে যায় উড়োজাহাজটি।

২ নম্বর জাতীয় সড়কে দুর্গাপুর ইস্পাত কারখানার কাছে একটি ফ্লাইওভারের নিচে আটকে যায় উড়োজাহাজের মাথা। খুলে যায় উড়োজাহাজের চাকা। শেষ খবর পাওয়া পর্যন্ত, মঙ্গলবার সকালে ক্রেনের সাহায্যে তা জটমুক্ত করার চেষ্টা চলছিল।
এদিকে, রাস্তায় আটকে গেছে উড়োজাহাজ- এমন দৃশ্য তো সচরাচর দেখা যায় না। তাই তা দেখতে ফ্লাইওভারের উপর ভিড় জমান স্থানীয়রা। ফলে এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।
উড়োজাহাজটি ভারতীয় ডাক বিভাগের বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে। সেটি এয়ার ইন্ডিয়ার বোয়িং। অনেকদিন আগেই বাতিল করা হয়েছিল সেটিকে। একটি বেসরকারি সংস্থার কাছে উড়োজাহাজটি বিক্রি করা হয়েছিল। গত শুক্রবার হ্যাঙার থেকে নামিয়ে সেটিকে ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছিল অ্যানুমিনিয়াম নিষ্কাশনের জন্য। কিন্তু যাওয়ার পথে বারবারই বাধা প্রাপ্ত হচ্ছে সেই পেল্লাই উড়োজাহাজ। সূত্র: সংবাদ প্রতিদিন