যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সোমবার

just logo

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের ‘ওরিয়েন্টেশন’ অনুষ্ঠিত হবে আগামী সোমবার (৬ জানুয়ারি) বেলা ১১টায়। ওই দিন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের নবম তলায় এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওরিন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন ও বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান উপস্থিত থাকবেন। এতে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ মীর মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং তাঁদের মধ্যে ওরিয়েন্টেশন কিট বিতরণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার প্রাক্কালে তাঁর জীবনাদর্শ এবং ঐতিহাসিক ঘোষণাপত্রের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, অগ্রগতি, সাফল্য, অর্জন ইত্যাদি বিষয়ের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনসহ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এ ছাড়া বক্তব্য পর্ব শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে নবীন শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের যথাসময়ে উপস্থিত হওয়ার অনুরোধ জানানো হয়েছে।