নারী পাচার মামলায় যশোরে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

jessore map

যশোরে নারী পাচার মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সম্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর বিচারক টি এম মুসা এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত পলাতক আসামি রাব্বি হোসেন নড়াইল জেলার করোলা গ্রামের আমিনুর রহমানের ছেলে। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের পিপি এম ইদ্রিস আলী।

যশোর শহরের নলডাঙ্গা রোডের অহেদ মুরাদের স্ত্রী শিল্পি বেগম বাদী হয়ে আসামিসহ আরো কয়েকজনের বিরুদ্ধে পাচারের অভিযোগে যশোর আদালতে মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়- তার ১৫ বছরের মেয়ে ঝুমঝুমপুর প্রগতি মাধ্যমিক বিদ্যালয়ের ১০ শ্রেণীর ছাত্রী নিপা বেগমকে নানা ধরনের প্রলোভন দেখায়। ২০১৪ সালের ২৪ ডিসেম্বর কোচিং করে বাড়ি ফেরার পথে নিপাকে অজ্ঞাতরা উঠিয়ে নিয়ে যায়। প্রথমে বাদী থানায় জিডি করে। পরে জানতে পারে আসামি নিপাকে নড়াইলের বাজার নিয়ে যায় পরে তাকে ভারতে নিয়ে বিক্রি করে দেয়। পরে বাদী আদালতে মামলা করেন।
এ মামলা তদন্ত করে রাব্বিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমাদেন তদন্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম।

চার্জশিটে মামলার অপর আসামি নড়াইল জেলার করোলা গ্রামের মিহির কান্তির ছেলে নিলয় বিশ্বাস, গোয়ালবাড়ি গ্রামের গোলাম মোল্লার ছেলে তারেক, বাঘারপাড়া উপজেলার ছাতিয়ানতলা গ্রামের রেজা শেখের ছেলে তন্ময় মোল্যা, কলোলা গ্রামের মিহির কান্তি ও পারভিনকে এ মামলা থেকে অব্যহতি দেয়া হয়। বুধবার এ মামলার রায় ঘোষনা করেন আদালত।