গলায় আটকে গেছে টায়ার, বিপন্ন কুমিরটিকে বাঁচাতে পারলেই পুরস্কার

কুমিরের গলা থেকে টায়ার বের করতে পারলেই মিলবে আকর্ষনীয় পুরস্কার। দেওয়া হবে অর্থ পুরস্কারও। ইন্দোনেশিয়ার নোনা জলের কুমিরের গলায় মোটরবাইকের টায়ার আটকে যায়। কিন্তু কারোর সাহসে কুলায়নি যে কুমিরের গলায় আটকে থাকা ওই টায়ারটি টেনে বের করবেন।

স্থানীয় প্রশাসনের কথায়, বহু বছর পর এই নোনা জলের ১৩ ফুট লম্বা কুমিরটিকে দেখা গিয়েছে। অনেক সন্ধানের পর বিরাট মাপের কুমিরের দেখা মিললেও বর্তমান পরিস্থিতি দেখে বেশ আতঙ্কেই রয়েছে স্থানীয়রা।

উপায় না পেয়ে স্থানীয় প্রশাসন থেকে একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। যেখানে দেখা গিয়েছে, কুমিরটির গলার কাছে আটকে রয়েছে একটি বাইকের টায়ার। নোনাজলের একটি উঁচু জায়গায় সে মুখ হাঁ করে রয়েছে। টায়ারটি দ্রুত না খোলা হলে কুমিরটির প্রাণহানি ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ভিডিয়ো পোস্ট করে ঘোষণা করা হয়েছে, কেউ যদি টায়ার খুলতে পারেন, তাহলে তাঁকে বিরাট অংকের অর্থপুরস্কারের পুরস্কৃত করা হবে।

তবে এই অর্থ পুরস্কারের ঘোষণার ব্যাপারে নাকি কিছুই জানেন না শহরের চিফ। তিনি জানিয়েছেন, এ বিষয়ে তিনি কোনও ঘোষণা করেননি। যে ঘোষণা করেছেন, তাঁর পকেটে কেটেই যেন বিজয়ীকে টাকা দিতে হবে বলে জানিয়েছেন তিনি।