সিলেটে করোনার সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা নারী উধাও

korona virus

কয়েকদিন আগে সৌদিআরব থেকে ফেরত আসা এক নারী সিলেটের এক হাসপাতালে চিকিৎসা নিতে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ ওই নারীর অসুস্থতার সাথে করোনার লক্ষণ পাওয়ায় তাকে পরীক্ষার কথা বললে তিনি করোনার সন্দেহে হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। মঙ্গলবার এ ঘটনা ঘটেছে।

জানা যায়, সিলেটের মোগলাবাজার থানার ইসলামপুর গ্রামের প্রায় ৭০ বছর বয়সী এ নারী কয়েকদিন আগে দেশে ফিরেন। সর্দি, কাশি আর শ্বাসকষ্ট নিয়ে তিনি মঙ্গলবার দক্ষিণ সুরমার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে যান। অসুস্থতার লক্ষণ করোনা আক্রান্তদের সাথে মিল থাকায় তাকে কয়েকটি পরীক্ষা করানোর কথা বলেন চিকিৎসকরা। এরপর পরীক্ষা করিয়ে আনার কথা বলে ওই নারী হাসপাতাল থেকে পালিয়ে যান।

পরে বিষয়টি জানানো হয় সিলেটের সিভিল সার্জনকে। তিনি ওই নারীর বাড়িতে লোক পাঠিয়ে যোগাযোগ করেছেন।

সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, ১০-১২ দিন আগে ওই নারী সৌদি আরব থেকে দেশে ফেরেন। তার বাড়িতে লোক পাঠিয়ে বোঝানো হচ্ছে তিনি করোনাভাইরাস আক্রান্ত নাও হতে পারেন। নিশ্চিত হওয়ার জন্য তাকে শহীদ শামসুদ্দিন হাসপাতারের আইসোলেশনে ভর্তি হওয়ার অনুরোধ জানানো হয়েছে। কিন্তু নারী রাজি না হওয়ায় তাকে নিজ বাড়িতে ‘সেলফ কোয়ারেন্টাইনে’ থাকতে বলা হয়েছে। হাসপাতাল থেকে তার সাথে নিয়মিত যোগাযোগ রাখা হবে বলে জানান সিভিল সার্জন।