যশোরে ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাত আটক

যশোর সদর ফাঁড়ি পুলিশ শহরের নাজির শংকরপুর এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাতকে আটক করেছে। এসময় পালিয়ে গেছে আরো পাঁচ ডাকাত। ডাকাতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি চাপাতি ও দুইটি হাসুয়া।

আটককৃতরা হচ্ছে পূর্ব বারান্দিপাড়া কবরস্থান রোডের শামিম শেখের ছেলে শরীফ শেখ (১৯) বারান্দিপাড়া মোল্লাপাড়া আমতলা টাওয়ার মোড়ের খলিল শিকদারের ছেলে মেহেদি হাসান সজিব (২০) ও পূর্ব বারান্দিপাড়া কবরস্থান রোডের বাসা নং ৭৮৬ শরীফুল ইসলামের ছেলে মেহেদি হাসান বাবু (২১)।

পলাতক আসামিরা হচ্ছে পূর্ব বারান্দিপাড়ার আব্দুল্লাহর ছেলে রাশেদুল (৩২) বারান্দিপাড়া ফুলতলার আহম্মদ আলী বিশ্বাসের ছেলে রিপন হোসেন (১৯) সদর উপজেলার রাজারহাট কচুয়ার সিরাজুল ইসলামের ছেলে রনি হোসেন (২৫) বচরের আব্দুল মজিদের ছেলে হাফিজুর রহমান হাফিজ (২৩) চাঁচড়ার কাশেমের ছেলে শরিফুল ইসলাম (২৩)।

এঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়েছে। মামলায় আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা আরো ৪/৫ জনকে আসামি করা হয়।

সদর ফাঁড়ির পরিদর্শক তুষার মন্ডল জানান, শনিবার ৪ এপ্রিল গভীর রাতে থানা এলাকায় গ্রেফতারি পরোয়ানা তামিল ও মাদকদ্রব্য উদ্ধার অভিযানসহ বিশেষ ডিউটি করাকালে গোপনে খবর পান নাজির শংকরপুর জনৈক বাবু মিয়ার বাড়ির ২ শ গজ দক্ষিনে রতন মিয়ার মেহেদি বাগানের মধ্যে একদল ডাকাত ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছে। এখবরের ভিত্তিতে সেখানে অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালানের চেষ্টা করে। সংগীয় অফিসার ও ফোর্সের সহায়তায় এ সময় তিন ডাকাতকে আটক করা হয়। আটককৃত ডাকাতদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি চাপাতি ও দুটি হাসুয়া।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই কাইয়ুম মুন্সি বলেন, আটককৃত ডাকাতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিকার করে যে, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘ দিন ধরে শহর ও পাশর্^বর্তী এলাকার বসত বাড়ি ও রাস্তায় ডাকাতি করে আসছে। এঘটনায় সদর ফাঁড়ির এ এস আই মহসীন আলী ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা আরো ৪/৫ জনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন। মামলা নংঃ-১২। তারিখ : ০৫.০৪.২০।