যশোরে ফের ত্রাণের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ

ত্রাণের দাবিতে যশোর-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ঋষি (মুচি) সম্প্রদায়ের লোকেরা। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপী যশোর-খুলনা মহাসড়কের নরেন্দ্রপুর চাউলিয়া গেট নামক স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে দুই শতাধিক মানুষ।

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও যশোর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।

জানা যায়, যশোর সদর উপজেলার ১৪নং নরেন্দ্রপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চাউলিয়া গ্রামে প্রায় ২০০ পরিবার ঋষি (মুচি) সম্প্রদায়ের লোক বসবাস করে। এদের অধিকাংশ গরীব ও অসহায়। করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধে সরকারি নির্দেশ মেনে ঘরে থাকার কারণে তারা বর্তমানে চরম খাদ্য সংকটে পড়েছে। তারা দাবি করেছে এখন পর্যন্ত তারা কোন সাহায্য সহযোগিতা পায়নি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য জানান, এই সম্প্রদায়ের ২৩টি পরিবারকে আমরা ত্রাণ দিয়েছি। তবে পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ না থাকায় সকলকে ত্রাণ দেওয়া সম্ভব হচ্ছে না।

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও যশোর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান ঘটনাস্থলে গিয়ে ত্রাণ দেওয়া আশ্বাস দিলে বিক্ষোভকারিরা অবরোধ উঠিয়ে নেয়।