করোনা মোকাবেলায় দেশবাসীকে রক্ষার কাজে সেনাবাহিনী

army news
করোনা সংক্রমনের ভয়াবহতা এবং সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে গাড়ীতে যাতায়াত করতে যাত্রী এবং চালককে সচেতনতামূলক বক্তব্য প্রদান করছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” এই স্লোগানকে বুকে ধারণ করে করোনা এবং আম্পান দুর্যোগ মোকাবেলায় বিপন্ন মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা।

আজ রোববার যশোর সেনানিবাসের সেনাসদস্যরা জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দুরুত্ব নিশ্চিতকল্পে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে বিভিন্ন বাজার, গুরুত্বপূর্ণ স্থান এবং গ্রামে গ্রামে মাইকিং কার্যক্রম পরিচালনা করা হয়। গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে মাস্ক, গ্লোভস, সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি বিনা প্রয়োজনে মাস্ক ব্যবহার ব্যতীত বাহিরে বের হলে স্থানীয় প্রশাসনের সহায়তায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা প্রদান, রাস্তায় স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল তদারকি, জীবানুনাশক টানেল স্থাপন, মার্কেট/আশপাশের এলাকায় সচেতনতামূলক লিফলেট লাগানোর মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিসহ নানাবিধ কার্যক্রম অব্যাহত রয়েছে।

army news
ঘুর্ণিঝড় ”আম্পান” এর তান্ডবে ক্ষতিগ্রস্থ মানুষের ঘর-বাড়ী মেরামতের প্রচেষ্টা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

অন্যদিকে আম্পানের তান্ডবে ক্ষতিগ্রস্থ উপকূলীয় এলাকায় অতি দ্রুত বেড়িবাঁধ সংস্কার কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি ক্ষতিগ্রস্থ ঘরবাড়ী মেরামত, ত্রাণ বিতরণ, জরুরী চিকিৎসা সহায়তা প্রদান এবং পানিবাহিত রোগের প্রাদুর্ভাব হতে রক্ষার্থে বিশুদ্ধ পানি সরবরাহসহ নানাবিক জনসেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

army news
সুপার সাইক্লোন আম্পানের তান্ডবে ক্ষতিগ্রস্থ উপকূলবর্তী পানিবন্দী মানুষের ঘরে ঘরে ত্রান সহায়তা পৌঁছে দিয়ে মানবতার স্বাক্ষর রেখে চলেছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।