আম্ফানে ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকা পরিদর্শন করেন সেনাবাহিনী প্রধান

ঘূর্ণিঝড় আম্ফানে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় শুরু থেকেই সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত উপকূলীয় সাতক্ষীরা এলাকা পরিদর্শন করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

এ সময় তিনি সাতক্ষীরায় কর্মরত সেনাসদস্যদের উদ্দেশ্যে করে বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা দিতে আমরা এখানে এসেছি। সকলের সঙ্গে বিনয়ী আচরণ করতে হবে। মনে রাখতে হবে আমরা মানবিক কাজে এখানে এসেছি, জনগনের সেবার জন্যই আমরা।

উপকূলীয় এলাকায় বাঁধরক্ষার ব্যাপারে সেনাপ্রধান বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী বেড়িবাঁধ নিমার্নসহ দুর্যোগ মোকাবেলায় সব সময় কাজ করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দুর্যোগে কিভাবে কাজ করতে হয় সেনা সদস্যরা সেটি জানেন। আমরা যে কাজটি করব সেটি চেষ্টা করব ভালোভাবে করার। জনগণের সেনাবাহিনীর উপর আস্থা রয়েছে।

এছাড়াও দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তার বিষয়ে সেনাপ্রধান বলেন, সূপেয় পানি সংকটেও সহায়তা করতে প্রস্তুত রয়েছে সেনাবাহিনী। সংশ্নিষ্টরা চাইলে সেনাবাহিনীর নিজস্ব ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট এর মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। পাশাপাশি ঘর নির্মাণসহ খাদ্য সহায়তাও দিয়ে যাচ্ছে সেনাসদস্যরা। এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষে মাসব্যাপী গর্ভবতী নারীদের চিকিৎসা সেবা দিবে সেনাবাহিনীর সদস্যরা।

এর আগে তিনি হেলিকপ্টার যোগে সাতক্ষীরা ষ্টেডিয়ামে অবতরন করে প্রথমে সাতক্ষীরা সার্কিট হাউসে অত্র অঞ্চলের সেনাবাহিনীর চীফ ইঞ্জিনিয়ার ও পানি উন্নয়ন বোর্ডের চীফ ইঞ্জিনিয়ারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি হেলিকপ্টার যোগে বেঁড়িবাঁধ ভাঙ্গন কবলিত এলাকা সাতক্ষীরার আশাশুনি ও খুলনার কয়রায় যান। এ সময় তার সাথে সেনাবাহিনীর কোয়ার্টার মাষ্টার জেনারেল, জিওসি ৫৫ পদাতিক ডিভিশন এবং বিভিন্ন পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।