হাটহাজারীতে যুবলীগ নেতাকে প্রাণ নাশের হুমকির অভিযোগ

hathajari news

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৫ নং নাঙ্গলমোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক বাবুল কর্তৃক ইউনিয়ন যুবলীগের আহবায়ক আলতাফ হোসেনের বিরুদ্ধে ফেইসবুকে মিথ্যা ভিত্তিহীন মনগড়া অভিযোগ, অপপ্রচার ও প্রাণ নাশের হুমকির অভিযোগ উঠেছে।

এর প্রতিবাদে সাংবাদ সম্মেলন করেছে নাঙ্গলমোড়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোঃ আলতাফ হোসেন।

আজ বৃহস্পতিবার (২জুলাই) দুপুরে নাঙ্গলমোড়া এলাকায় লিখিত বক্তব্যে আলতাফ হোসেন বলেন, তাঁর উদ্যোগে এবং এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় করোনা রোগীদের চিকিৎসার্থে এলাকায় একটি আইসোলেশন সেন্টার চালু হয়। এর প্রেক্ষিতে চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে ২৬জুন চেয়ারম্যান একটি ফোনালাপে তাকে এবং তাঁর পরিবারকে নিয়ে নোংরা ভাষায় কথা বলে এবং মেরে ফেলার হুমকি দেয়ায় ফোনালাপের রেকর্ডটি পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এবং থানায় একটি লিখিত অভিযোগ করেন তিনি।

অভিযোগের পর কয়েকটি পত্রিকায় প্রতিবেদন হলে সে আরো ক্ষিপ্ত হয়ে যায় জানিয়ে আলতাফ বলেন, মঙ্গলবার রাতে নাঙ্গলমোড়া ইউনিয়ন পরিষদ নামে একটি ফেইসবুক আইডিতে তাঁকে চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, দখলবাজ, আইসোলেশন সেন্টারের সব টাকা লোপাট, সন্ধ্যার পর আইসোলেশন সেন্টারে আড্ডা চলে বলে মিথ্যে অপপ্রচার করে।

সংবাদ সম্মেলনে আলতাফ আরো বলেন, ভিডিওতে চেয়ারম্যান আরো বলেছেন যুবলীগের রাজনীতির সাথে তিনি (আলতাফ) জড়িত নন। কখনো রাজনীতিই করেন নি। তার নামে হাটহাজারী থানায় দু চারটি মামলাও রয়েছে যা পুরোপুরি মিথ্যে বানোয়াট মনগড়া জানিয়ে তীব্র প্রতিবাদের সুরে বলেন, তার নামে কোন মামলা নেই। তিনি স্কুল জীবন থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত।

সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আলতাফ চেয়ারম্যানকে উল্টো চ্যালেঞ্জ ছুড়ে বলেন, আপনি যে নিজেকে আওয়ামী লীগের চেয়ারম্যান দাবি করেন আপনি কোন সালে কোন ওয়ার্ডে কোন ইউনিয়নে আওয়ামী রাজনীতি করেছেন প্রমাণ দেখান। আপনি কখনও আওয়ামী রাজনীতি করেন নি।

এলাকার এক ছেলেকে আলতাফ তিন মাস জেল খাটাচ্ছেন বক্তব্যের প্রতিবাদে আলতাফ বলেন, ঘটনাটি হলো মেয়ে সংক্রান্ত বিষয়। দুজনকে পুলিশ ধরে নিয়ে গেলে চেয়ারম্যান একজনকে নিজ জিম্মায় নিলেও আরেকজন জেল খাটছে। তিনি দুজনকে দু’চোখে দেখেছেন। তদুপরি তিনজন দিনমজুরকে দিয়ে তার বিরুদ্ধে যে তিনটি অভিযোগের কথা বলা হয়েছে তাও চেয়ারম্যানের তার বিরুদ্ধে কুটচাল।

তিনি চেয়ারম্যানের এসব অপপ্রচারের নিন্দা জানিয়ে বলেন, আপনাকে চেয়ারম্যান আমরা বানিয়েছি আপনাকে এক আওয়ামী লীগের নেতা যখন কটুক্তি করেছিল তখন আমরাই প্রতিবাদ করেছি।
এ সময় ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ নুরুল আলম উপস্থিত ছিলেন।