সহজ উপায়ে ঘরেই তৈরি করুন চকলেট প্যানা কোটা

মিষ্টি খেতে ভালোবাসেন না এমন মানুষ খুঁজে পাওয়া কষ্টকর। চকলেট প্যানা কোটা তেমনই একটি সুস্বাদু মিষ্টি জাতীয় খাবার। যা ছোট-বড় সবাই খেতে ভালোবাসেন।

তবে এই সুস্বাদু চকলেট প্যানা কোটা রেস্টুরেন্ট কিংবা দোকান থেকে কিনে এনেই খেতে হবে এমন নয়। এটি আপনি খুব সহজে তৈরি করে নিতে পারবেন ঘরেই। তাও খুব অল্প কিছু উপকরণের সাহায্যে। দেরি না করে চলুন জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: এক কাপ দুধ, আধা কাপ হুইপ ক্রিম, আধা কাপ কনডেন্সড মিল্ক, ৩ টেবিল চামচ চিনি, ১ চামচ ভ্যানিলা এসেন্স, আধা কাপ চকলেট চিপস।

প্রণালী: চকলেট প্যানা কোটা দুইটি ধাপে প্রস্তুত করতে হয়। প্রথমধাপে চকলেটের উপকরণ প্রস্তুত করে নিন। এর জন্য চুলায় একটি পাত্রে এক কাপ দুধ, আধা কাপ হুইপ ক্রিম, আধা কাপ কনডেন্সড মিল্ক, ৩ টেবিল চামচ চিনি, ১ চামচ ভ্যানিলা এসেন্স ভালো করে মিশিয়ে নিন। এরপর আধা কাপ চকলেট চিপস দিয়ে খুব ভালো করে নেড়েচেড়ে নিন। এবার ১ টেবিল চামচ আগার আগার পাউডার দিন এবং সবগুলো একসঙ্গে ভালো করে নেড়ে চেড়ে মিশিয়ে নিন। যখন উপকরণটি ঘন হয়ে আসবে তখন চুলা থেকে নামিয়ে নিন। নিজের পছন্দমত গ্লাসে প্রথমে চকলেটের উপকরণটি ঢেলে নিন।

এরপর দ্বিতীয় ধাপের জন্য লাগবে এক কাপ হুইপড ক্রিম, ১ কাপ কনডেন্স মিল্ক, ১ টেবিল চামচ আগার আগার পাউডার, ১ চামচ ভ্যানিলা এসেন্স এবং ৩ টেবিল চামচ চিনি। এই উপকরণগুলো ভালো করে চুলার মধ্যে মিশিয়ে যখন দেখবেন উপকরণগুলো ঘন হয়ে এসেছে তখন চুলা থেকে নামিয়ে নিন। এবার আগে থেকে ফ্রিজে সেট করে রাখা চকলেটে মিশ্রণে ওপর এই মিশ্রণটি ঢেলে দিন। এক ঘণ্টা ফ্রিজে রেখে সেট করার পর মনের মত সাজিয়ে পরিবেশন করুন লোভনীয় ডেজার্ট চকলেট প্যানা কোটা।