যশোরে বাস যাত্রী সেজে স্বর্ণের চেইন চুরি, চার নারী চোর গ্রেফতার

jessore atok map

যাত্রী সেজে বাসের মধ্যে যাত্রীর গলা থেকে স্বর্ণের চেইন কৌশলে কেড়ে নিয়ে পালানোর সময় চার নারী চোরকে গ্রেফতার করা হয়েছে।

এরা হচ্ছে, হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বাঘাসুরা গ্রামের শানু মিয়ার স্ত্রী মোছাঃ রিনা খাতুন, ব্রাম্মানবাড়িয়া জেলার নাছিরনগর উপজেলার ধরমন্ডল গ্রামের মুক্তাইলের স্ত্রী জামিলা বেগম, একই গ্রামের আছির আলীর স্ত্রী মোছাঃ শাফিয়া বেগম ও হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বাঘাসুরা গ্রামের সেলিমের স্ত্রী মোছাঃ আকলিমা খাতুন।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যশোর কোতয়ালি মডেল থানায় বৃহস্পতিবার বিকেলে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১৬ তারিখঃ ৬/০৮/২০ ইং ধারা ৩৭৯/৪১১/৩৪ পেনাল কোড।

যশোর সদর উপজেলার মামড়া খোলা (চাড়া ভিটা) এলাকার হুমায়ন কবিরের স্ত্রী মোছা হালিমা খাতুন বাদি হয়ে মামলা করেন।

মামলায় তিনি বলেছেন, বৃহস্পতিবার (৬ আগষ্ট) বেলা ১১ টায় তিনি ঝিকরগাছা হতে যশোর নতুন টার্মিনালের উদ্দেশ্যে বাসে ওঠে। বাসটি দুপুর আনুমানিক ১২ টায় যশোর চাঁচড়া চেকপোষ্ট এলাকায় পৌছালে হঠাৎ হালিমা খাতুন বুঝতে পারেন তার গলায় থাকা ৯ আনা ওজনের স্বর্নের চেইন নাই। পরে তিনি গলায় হাত দিয়ে স্বর্ণের চেইন না থাকা নিশ্চিত হয়ে দেখেন ওই চার নারী সন্দেহ জনক আচরণ করছে। তিনি ওই নারীদের সন্দেহে করে চিৎকার দিলে বাসের শ্রমিকদের সহায়তায় চার নারীদের বাস থেকে নামানো হয়। পরবর্তীতে চাঁচড়া ফাঁড়ির এসআই মফিজুর রহমান টহল ডিউটি অবস্থায় খবর পেয়ে চাঁচড়া চেকপোষ্টে উপস্থিত হন। সেখানে নারী চক্রের মধ্যে রিনা খাতুনের কাছে থাকা ব্যাগ তল্লাশী চালিয়ে চুরি হওয়া স্বর্ণের চেইন উদ্ধার করা হয়। পরে ওই চার নারী চোরকে গ্রেফতার করে কোতয়ালি থানাং এনে বাদির এজাহারের বুনিয়াদে শুক্রবার সকালে আদালতে চালান দেওয়া হয়।