যে কারণে বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বাদল রায়

badal ray

জমে উঠেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। কিন্তু মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হতে না হতেই নির্বাচনি আবহাওয়ার রূপ বদলে দেন সভাপতি প্রার্থী বাদল রায়।

শনিবার বিকাল পাঁচটা পর্যন্ত ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। কিন্তু এর ঘণ্টাখানেক পর নাম প্রত্যাহার না করেই সরে দাঁড়ানোর ঘোষণা দেন বাদল রায়।

ত্রিমূখী লড়াই এখন রূপ নিয়েছে দ্বিমুখীতে। সভাপতি পদে এখন লড়াই হবে বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন ও শফিকুল ইসলাম মানিকের মধ্যে।

যদিও নির্ধারিত সময়ের আগে মনোনয়নপত্র প্রত্যাহার না করায়, নির্বাচনের তফসিল অনুযায়ী প্রার্থীদের ব্যালট পেপারে বাদল রায়ের নাম থাকবে।

এমন শেষ সময়ে এসে কী কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বাদল রায় – এ নিয়ে গতকাল রাত থেকে জল্পনার শেষ নেই।

এ বিষয়ে বাদল রায়ের স্ত্রী মাধুরী রায় গণমাধ্যমকে জানিয়েছেন, সবে মাত্র করোনাকে জয় করে এসেছেন তার স্বামী। এখনও শারীরিক সুস্থতা ফিরে আসেনি। অসুস্থতার জন্যই বাদল রায় মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

শুধুই কি অসুস্থার কারণ নাকি চাপেই সরে গেছেন বাদল রায়? এমন প্রশ্নে মাধুরী রায় বলেছেন, ‘ কোনো দিক দিয়ে কোনো চাপ ছিল না। চাপ যেটা ছিল সেটা হলো শরীরের উপর। উনি (বাদল রায়) ফুটবলের জন্য কাজ করতে চেয়েছিলেন। কিন্তু এখন দেখছি তার শরীর আসলে ভালো যাচ্ছে না। স্বাস্থ্যের অনেক অবনতি হয়েছে। কথা বলতে খুব কষ্ট হচ্ছে তার। আমার পরিবার, ছেলে-মেয়ে এবং যারা ওর শুভাকাঙ্ক্ষী-সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছে, তিনি (বাদল রায়) মনোনয়নপত্র প্রত্যাহার করবেন। আমরা সেটাই করেছি।’

বাদল রায় সরে যাওয়ায় বাফুফে সভাপতি পদে লড়াই হবে বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন ও শফিকুল ইসলাম মানিকের মধ্যে। সিনিয়র সহ-সভাপতি পদে আবদুস সালাম মুর্শেদীকে ভোটের ময়দানে লড়তে হবে সাবেক তারকা ফুটবলার শেখ মো.আসলামের সঙ্গে।

চার সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আটজন। তারা হলেন- মহিউদ্দিন আহমেদ মহি, তাবিথ আউয়াল, শেখ মুহম্মদ মারুফ হাসান, এসএম আবদুল্লাহ আল ফুয়াদ, কাজী নাবিল আহমেদ এমপি, আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান ভূঁইয়া ও ইমরুল হাসান।

আগামী ৩ অক্টোবর হোটেল সোনারগাঁয়ে অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। এবারের নির্বাচনে ২১টি পদের বিপরীতে ৪৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ১৩৯ জন ভোটার নির্বাচিত করবেন বাফুফের ২১ সদস্যের নতুন কমিটিকে।