যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের পালিয়ে যাওয়া ৮ বন্দির ৭ জন উদ্ধার

যশোর শিশু উন্নয়ন কেন্দ্র থেকে পালিয়ে যাওয়া ৮ বন্দি শিশুর মধ্যে বুধবার (৯ ডিসেম্বর) আরো একজনকে উদ্ধার করা হয়। এনিয়ে শিশু উন্নয়ন কেন্দ্র থেকে পালিয়ে যাওয়া ৮ বন্দি শিশুর মধ্যে ৭ জনকে উদ্ধার হলো।

উদ্ধারকৃত শিশু বরিশালের মাইনুর রহমান শাকিব (১৫)। এর আগে সোমবার (৭ ডিসেম্বর) তিন বন্দি শিশুকে উদ্ধার করা হয়। এরা হচ্ছে যশোরের হৃদয় (১৭), ফারদিন দুর্জয় (১৫) ও খুলনার রোহান গাজী (১৪)। এদের মধ্যে হৃদয় ও ফারদিন দুর্জয়কে সোমবার বিকেলে ও রোহান গাঁজিকে সন্ধ্যা সাড়ে ৭ টায় উদ্ধার করা হয়। পরের দিন মঙ্গলবার (৮ ডিসেম্বর) আরো ৩ জনকে উদ্ধার করা হয়। মঙ্গলবার সকাল ৯ টায় মুন্না গাজীকে নড়াইলের বাড়ি থেকে, সকাল ১১ টায় আব্দুল কাদেরকে যশোরের বাড়ি থেকে, ও সন্ধ্যা ৭ টায় সোহাগকে খুলনার বাড়ি থেকে অভিভাবকদের সহযোগিতায় উদ্ধার করা হয়।

শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায় জাাকির হোসেন জানান, বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে বরিশালের মাইনুর রহমান শাকিবকে (১৫) উদ্ধারের মধ্য দিয়ে পালিয়ে যাওয়া ৮ বন্দি শিশুর মধ্যে ৭ জনকে উদ্ধার করা হলো। এর আগে সোমবার তিনজন ও মঙ্গলবার তিনজনকে অভিভাবকদের সহযোগিতায় উদ্ধার করা হয়। এখন শুধু গোপালগঞ্জের শাহ আলমকে (১৪) উদ্ধার করা বাকি আছে। আশা করা হচ্ছে অতিদ্রুত শাহ আলমকে উদ্ধার করতে পারবো।

রোববার (৬ ডিসেম্বর) দিবাগত রাত ২টা পর কেন্দ্রের ৮ বন্দি শিশু জানালা ভেঙে পালিয়ে যায়। এরপর তাদের উদ্ধারে কাজ শুরু করেন অভিভাবক, সমাজসেবা অধিদপ্তর, শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষ ও পুলিশ।