নেইমারের হ্যাটট্রিকে গ্রুপসেরা পিএসজি (ভিডিও)

neymar

দুদিনে জয়-পরাজয় নির্ধারিত হলো ৯০ মিনিটের খেলা। ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমারের দুর্দান্ত হ্যাটট্রিক আর কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে গ্রুপসেরা হয় পিএসজি।

মঙ্গলবার পিএসজি ও ইস্তানবুল বাসাকহেরির মধ্যকার ম্যাচটি ১৪ মিনিটের মাথায় বন্ধ হয়ে যায়। খেলা চলাকালে বর্ণবাদী মন্তব্যের অভিযোগ উঠে চতুর্থ রেফারির বিরুদ্ধে।

বাসাকসেহিরের সহকারী কোচ পিয়ের ওয়েবোকে কালো বলে সম্বোধন করলে শুরু হয়ে যায় বিতর্ক। বর্ণবাদী মন্তব্যের প্রতিবাদে গোলশূন্য অবস্থায় মাঠ ছাড়ে দুদলই।

পরের দিন বুধবার পুনরায় ম্যাচটি শুরু হয়। দুদলের খেলোয়াড়রা মাঠে হাঁটু গেড়ে ও একহাত মুষ্টিবদ্ধ করে ওপরে তুলে বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানান। এদিন নেইমার ও কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্য দেখল ফুটবলবিশ্ব।

মাঠে নেমে তুরস্কের দল ইস্তানবুল বাসাকহেরিকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছেন ফরাসি চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। বাকি দুই গোল এসেছে এমবাপ্পের পা থেকে। ইস্তানবুলের পক্ষে একমাত্র গোল করেছেন মোহামেদ তোপাল।
ম্যাচের ২১ মিনিটের মাথায় ডি-বক্সের বাইরে থেকে বুদ্ধিদীপ্ত এক শটে বাসাকহেরির গোলরক্ষককে পরাস্ত করেন নেইমার।

ম্যাচের ৩৭ মিনিটের মাথায় এমবাপ্পের পাসে ডি-বক্সে বল পেয়ে আলতো করে শট নেন নেইমার। বলের গতি কমাতে পারলেও জালে জড়ানো থেকে ঠেকাতে পারেননি গোলরক্ষক।

এবার এমবাপ্পের পালা। ম্যাচের ৪২ মিনিটের দিকে পেনাল্টি কিক থেকে গোল করেন এমবাপ্পে।

৩-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে নেমেই ভেলকি দেখান নেইমার। ৫০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন নেইমার।

৪-০তে এগিয়ে যায় পিএসজি।

নেইমারের হ্যাটট্রিক পূরণের ৭ মিনিট পর একটি গোল শোধ করতে পারে ইস্তাম্বুল বাসাকহেরি।

এসময় ব্যবধান কমাতে উদগ্রীব হয়ে ওঠে ইস্তাম্বুল। পিএসজির রক্ষণভাগে একের পর এক আক্রমণ চালাতে থাকে।

৫৭তম মিনিটে গিয়ে সফল হন মোহামেদ তোপাল। ইস্তাম্বুলের খেলোয়াড়ের নেয়া শট গোলপোস্টের সামনে পিএসজির খেলোয়াড়ের গায়ে লেগে ফিরে এলে তা ফিরতি শটে জালে পাঠান তোপাল।

এই গোলের ৫ মিনিট পরই আবার ইস্তাম্বুল শিবিরে পিএসজি আঘাত হানে।

৬২তম মিনিটে নেইমারের ছোট পাস থেকে ডি-বক্সে বল পান ডি মারিয়া। তিনি নিজে শট না নিয়ে বল দেন এমবাপ্পেকে। আর সেই বলে আলতো ছোঁয়া দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন এমবাপ্পে।

বাকি সময়ে আর কোনো গোল না হলে ৫-১ ব্যবধানে পিএসজির কাঠে লজ্জার হারে ডুবে ইস্তানবুল বাসাকহেরি।

পিএসজির শেষ ষোলো নিশ্চিত হয়েছিল আগেই। তবে এই জয়ে ‘এইচ’ গ্রুপে শীর্ষস্থান নিশ্চিত করল পিএসজি।

ম্যাচ হাইলাইটস দেখুন-