বাঘারপাড়ায় নির্বাচনী সহিংসতার জেরে হামলায় আহত ২

যশোরের বাঘারপাড়ার জহুরপুর ইউনিয়নের বেতালপাড়া গ্রামে নির্বাচনী সহিংসতার জের ধরে সাবেক ইউপি সদস্যের বাড়িতে হামলা চালানো হয়েছে। এতে সাবেক ইউপি সদস্য শরিফা বেগম (৪৩) ও তার মেয়ে কলেজ শিক্ষার্থী প্রিয়া খাতুন (২৩) আহত হয়েছেন। প্রতিবেশীরা আহতদেরকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে পাঠিয়েছেন।

সোমবার (২১ ডিসেম্বর) সন্ধ্যার পর এ হামলার ঘটনা ঘটে।

আহত ইউপি সদস্য শরিফা বেগম জানান, সন্ধার পরপরই তার প্রতিবেশী সাবেক ইউপি সদস্য ইন্তাজ আলীর নেতৃত্বে তার লোকজন বাড়িতে ঢুকেই ভাঙচুর শুরু করে। এ সময় তিনি ও তার মেয়ে ভয়ে ঘর থেকে বের হয়ে পাশেই হাসানের বাড়িতে আশ্রয় নেন। সেখান থেকে তাদের দু’জনকে ধরে তারা মারপিট করে এবং শ্লীলতাহানির চেষ্টা চালায়। মারপিটের সময় তাদের ব্যবহৃত কানের দুল ও চেইন ছিনিয়ে নেয়। এর আগে বাড়ি ভাঙচুরের সময় ঘরে ঢুকে হামলাকারীরা নগদ পঞ্চাশ হাজার টাকা লুট করে।

কলেজ শিক্ষার্থী প্রিয়া খাতুন জানান, বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপর্নিবাচনে নৌকা প্রতিকের কর্মী ছিলেন ইন্তাজ আলী। অন্যদিকে তার মা ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের দীলু পাটোয়ারীর পক্ষ নেন। গত ৯ ডিসেম্বর রাতে ইন্তাজ আলীর ভাইপো টিটো নির্বাচনী সহিংসতায় নিহত হন। এরই জেরে ও নির্বাচনে দীলুর পক্ষ নেওয়ায় সোমবার সন্ধ্যা পরপরই পরিকল্পিতভাবে তাদের উপর এ হামলা করে।

এ ঘটনায় অভিযুক্ত ইন্তাজ আলীর সাথে কথা হলে তিনি বলেন, আমি ঘটনার সময় বেতালপাড়া বাজারে ছিলাম। আমাকে মামলার জালে ফাঁসাতে তারা এ হামলার নাটক সাজিয়েছে।

জানতে চাইলে বাঘারপাড়ার খাজুরা পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ হযরত আলী জানান, আহতদেরকে উদ্ধার করে প্রতিবেশীদের সহায়তায় হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার আসল কারণ জানতে খোঁজ নেয়া হচ্ছে।