তিন মন্ত্রণালয়ে নতুন সচিব

রেলপথ মন্ত্রণালয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলে হয়, মোহাম্মদ মোকাম্মেল হোসেনকে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন সচিব, মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে ভূমি সচিব, মোহাম্মদ মোকাব্বির হোসেনকে রেলপথ সচিব হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।

জানা গেছে, আগামী ৫ জানুয়ারি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবের দায়িত্ব চালিয়ে আসা মো. মহিবুল হকের চুক্তির মেয়াদ শেষ হবে। তাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোকাম্মেল হোসেনকে সচিব পদে পদোন্নতি দিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা ৩০ ডিসেম্বর পিআরএলে যাচ্ছেন। ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেনকে সচিব পদে পদোন্নতি দিয়ে রেলপথ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

ঢাকার বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমানকে সচিব পদে পদোন্নতি দিয়ে ভূমি মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। ভূমি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী আগামী ৩১ ডিসেম্বর অবসরে যাচ্ছেন।