বাংলাদেশ দলের নারী ক্রিকেটারদের করোনা পরীক্ষা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল (সোমবার) শুরু হবে বাংলাদেশ জাতীয় নারী দলের অনুশীলন ক্যাম্প। তবে, অনুশীলন শুরুর পূর্বে রবিবার ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হয়েছে।

করোনা পরীক্ষার জন্য খেলোয়াড়-কোচ-অফিসিয়ালসহ মোট ৪২ জনের নমুনা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

পরীক্ষায় যাদের করোনা রিপোর্ট নেগেটিভ হবে শুধু তারাই অনুশীলনে যোগ দিতে পারবেন।

দেবাশীষ চৌধুরী রবিবার সংবাদমাধ্যমকে বলেন, ‘অনুশীলনে যোগ দেয়ার আগে, খেলোয়াড়-কর্মকর্তা-কোচ-ড্রাইভার-টিম বয়সহ সংশ্লিষ্ট মোট ৪২ জন তাদের করোনা পরীক্ষার নমুনা দিয়েছেন।’

তিনি আরো বলেন, ‘যাদের পরীক্ষা রিপোর্ট নেগেটিভ হবে, তারা অনুশীলন সেশনের জন্য সিলেট ভ্রমণ করবে। অনুশীলনের মাঝে আমরা আরো একবার করোনা পরীক্ষা করাব।’

আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত নারী দলের অনুশীলন চলবে। আগামী ২৫ জানুয়ারি আবার খেলোয়াড় এবং সংশ্লিষ্ট সকলের করোনা পরীক্ষা করা হবে।

২৯ সদস্যের এই স্কোয়াডটি মাসব্যাপী ক্যাম্পে ফিটনেস এবং স্কিলের প্রশিক্ষণ নেবেন এবং পাঁচটি সীমিত ওভার অনুশীলন ম্যাচও খেলবে তারা। নারী দলের অনুশীলন পর্বটি দেখভাল করবেন বাংলাদেশ নারী দলের সহকারী প্রশিক্ষক ফয়সাল হোসেন ডিকেন্স।

ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা

সালমা খাতুন, নিগার সুলতানা, মুর্শিদা খাতুন, রুমানা আহমেদ, লতা মন্ডল, পান্না ঘোষ, সানজিদা ইসলাম, আয়শা রহমান, ফারজানা হক, জাহানারা আলম, নাহিদা আক্তার, রিতু মনি, খাদিজা-তুল কুবরা, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা, সোবহান মোস্তারি, রাবেয়া, পূজা চক্রবর্তী, মমতা হেনা হাসনাত, সুরায়া আজমিম, নুহাত তাসনিয়া, শারমিন আক্তার সুপ্তা, শারমিন সুলতানা, ইশমা তানজিম, রুবায়া হায়দার ঝিলিক, আকা মল্লিক, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা, সুমাইয়া আক্তার।