বাঘারপাড়ায় হিফজ্ ও কওমী ছাত্রদের কুরআন প্রতিযোগিতা

যশোরের বাঘারপাড়ার ঐতিহ্যবাহী দারুল উলুম সওতুল কুরআন মাদরাসায় হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩ জানুয়ারি) উপজেলা হুফফাযুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের আয়োজনে খাজুরায় দিনব্যাপী এ প্রতিযোগিতা চলে।

এতে উপজেলার ২০টি হিফজ্ ও কওমী মাদরাসার ছাত্ররা অংশগ্রহণ করেন। ৪টি বিভাগে ১২০জন ছাত্র তাদের সুমধুর কন্ঠে কুরআন তিলাওয়াত করে শুনান।

৫ পারা বিভাগে পাঠান পাইকপাড়া দারুস সুন্নাহ মাদরাসার ফারদিন খান প্রথম, জামদিয়া হাফেজিয়া মাদরাসার তামীম ইকবাল দ্বিতীয় ও মির্জাপুর জামালুল কুরআন মাদরাসার নাহিদ হাসান তৃতীয় স্থান, ১০ পারা বিভাগে জামদিয়া মাদরাসার মুহাম্মদ আলী প্রথম, দারুল উলুম সওতুল কুরআন মাদরাসার মুশফিকুর রহমান দ্বিতীয় ও শালবরাট মারকাজুল উলুম কওমী মাদরাসার সিয়াম উদ্দীন তৃতীয় স্থান, ২০ পারা বিভাগে দারুল উলুম সওতুল কুরআন মাদরাসার মুহাম্মদ রিফাতুল্লাহ প্রথম, একই মাদরাসার ইসমাঈল হোসেন দ্বিতীয় ও আগড়া ফয়জুল উলুম মাদরাসার মারুফ বিল্লাহ তৃতীয় স্থান এবং ৩০ পারা বিভাগে জামদিয়া মাদরাসার মাহি আলম, মহিউসসুন্নাহ মাদরাসার আবু সুফিয়ান দ্বিতীয় ও একই মাদরাসার রেজওয়ান তৃতীয় স্থান অধিকার করেন।

প্রতিযোগিতা শেষে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দারুল উলুম সওতুল কুরআন মাদরাসার মুহতামীম হাফেজ মাও. সালাহউদ্দীন। প্রধান অতিথি ছিলেন হুফফাযুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ খুলনা জোন-২ সিনিয়র কেন্দ্রীয় প্রশিক্ষক ও সভাপতি হাফেজ মাও. ক্বারী সায়ীদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন হুফফাযুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ বাঘারপাড়া শাখার সভাপতি হাফেজ মাও. ইব্রাহীম, ব্যবসায়ী ও সমাজসেবক রাজু আহম্মেদ, মাও. আব্দুল মিকাইল, মুফতী মাসুদুর রহমান, মাও. রেজাউল করীম, হুসাইন আহম্মেদ, হাফেজ আল আমিন, হাসিবুর রহমান প্রমুখ।