ঝিকরগাছায় বলাৎকারের ঘটনায় মাদ্রাসা শিক্ষক আটক

jessore atok map

ছাত্র বলাৎকারের ঘটনায় ইয়াকুব আলী (৩৪) নামের এক হাফিজিয়া মাদরাসার শিক্ষককে আটক করে জেলহাজতে প্রেরণ করে পুলিশ। ঘটনাটি ঘটেছে, যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুমড়ি হাফেজিয়া মাদ্রাসায়।

সোমবার সন্ধ্যায় বাঁকড়া পুলিশ তাকে আটক করে এবং মঙ্গলবার সকালে বলৎকারের শিকার এক শিক্ষার্থীর পিতার দায়ের করা মামলায় ঝিকরগাছা থানা পুলিশ তাকে জেলহাজতে প্রেরণ করেছে।

বাদী এজহারে উল্লেখ করেছেন, তার ১৩ বছরের শিশু পুত্র কুমড়ি হাফেজিয়া মাদ্রাসার ছাত্র। গত ৩১ ডিসেম্বর সে কাউকে কিছু না বলে বাড়ি চলে যায়। ১লা জানুয়ারি তাকে মাদ্রাসায় পাঠালে সে মাদ্রাসায় না যেয়ে আবারও বাড়ি ফিরে যায়। মাদ্রাসায় না যাওয়ার কারণ জানতে চাইলে, সে জানায় হুজুর তার সাথে খারাপ কাজ করে। মামলায় আরো উল্লেখ আছে, গত ১৫/১০/২০২০ তারিখ হতে ২৫/১২/২০২০ তারিখের মধ্যে বিভিন্ন সময়ে মাদ্রাসার শিক্ষক ইয়াকুব আলী ঐ শিশু শিক্ষার্থীকে তার শয়নকক্ষে বলৎকার করে। এ ঘটনা কাউকে না বলার জন্য নির্দেশ দেয়। বিষয়টি জানার জন্য মাদ্রাসায় এসে বাদি জানতে পাওে, আরো কয়েকজন শিশু শিক্ষার্থীকে শিক্ষক ইয়াকুব আলী বলৎকার করেছে। বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা শিক্ষক ইয়াকুব আলীকে আটক রেখে বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রে ফোন দেয়।

সোমবার সন্ধ্যায় বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রিপন বালা সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে আটক করেন। শিক্ষক ইয়াকুব আলী আলী শার্শা উপজেলার গোগা (বাজারপাড়া) গ্রামের রবিউল ইসলামের ছেলে।

মঙ্গলবার সকালে বলৎকারের শিকার এক শিশু শিক্ষার্থীর পিতা ঝিকরগাছা থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ এর ৯(৪)খ ধারায় মামলা দায়ের করেন।